Featuredলন্ডন থেকে

লন্ডন ব্রিকলেন মসজিদ সহ ব্রিটেনের বিভিন্ন শহরে পবিত্র শবে-বরাত পালিত

আকরাম হোসেইন: ধর্মীয় রীতি অনুসারে প্রতি বছরের ন্যায় এ বছরও লন্ডন সহ ব্রিটেনের বিভিন্ন শহরে পালিত হলো পবিত্র শবে-বরাত। বিভিন্ন সহীহ হাদীসের বরাত দিয়ে এ রাত্রির গুরুত্ব তুলে আগত মুসল্লিদের কাছে বক্তব্য তুলে ধরেন ইসলামিক বক্তারা।

পবিত্র শবে-বরাত উপলক্ষে জাতীয় মসজিদ ব্রিকলেন জামে মসজিদ ট্রাস্ট্রের উদ্যোগে সারা রাত মসজিদ খোলা রাখা হয়। এ সময় প্রায় হাজার খানেক ধর্মপ্রাণ মুসলমানরা জিকির-মাহফিল ও নফল এবাদত বন্দেগীর মাধ্যমে রাতটি অতিক্রম করেন। মাগরিবের নামাজের পর থেকে ওয়াজ মাহফিল শুরু হয়।

এতে প্রধান আলোচক হিসাবে ছিলেন ব্রিকলেন মসজিদের খতিব মাওলানা নজরুল ইসলাম সাহেব। এশার নামাজের পর থেকে ফজর পূর্ব পর্যন্ত বিশ্বের সকল মুসলমানদের শান্তি কামনা করে দোআ করা হয়।

আলোচনায় মুসলমান হিসাবে করণীয়, বর্জনীয় এবং নফল এবাদত বন্দেগী করা হয়। প্রতি বছরের ন্যায় এবারও ছিল রোযাদারদের জন্য সেহ্রীর ব্যবস্থা। শবে বরাতে রোযার মর্তবা অনেক।

আর তাই ব্রিকলেন জামে মসজিদ ট্রাস্ট্রের পক্ষ থেকে সকল মুসল্লিদের জন্য সেহ্রীর ব্যবস্থা করা হয়। মসজিদের গ্রাউন্ড ফ্লোরে প্রায় ৫০০ মানুষ তিনটি আলাদা শিফ্টে সেহরীতে অংশগ্রহন বলে জানান মসজিদের সেক্রেটারী হেলাল উদ্দিন আলী এবং ট্রেজারার হামিদুর রহমান চৌধুরী।

এ সময় মসজিদের পক্ষ থেকে সেচ্ছায় নেতাকর্মীরা আগত মুসল্লিদের খাবার পরিবেশন করেন। এ সময় উপস্থিত ছিলেন মসজিদ ট্রাস্ট্রের প্রেসিডেন্ট আলহাজ্ব সাজ্জাদ মিয়া

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close