Featuredএশিয়া জুড়ে

মালয়েশিয়ায় অগ্ন্যুৎপাতের কারণে বন্ধ বিমানবন্দর

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ: মালয়েশিয়ার জাভা দ্বীপের মাউন্ট মেরাপি অগ্নেয়গিরিতে অগ্ন্যুৎপাতের কারণে স্থানীয় বাসিন্দাদের সরে যাবার নির্দেশনা দেয়া হয়েছে। পাশাপাশি বন্ধ করে দেয়া হয়েছে স্থানীয় বিমানবন্দর। শুক্রবার এ ঘটনা ঘটেছে। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

খবরে বলা হয়েছে, শুক্রবার মালয়েশিয়ার জনবহুল জাভা দ্বীপের মাউন্ট মেরাপি আগ্নেয়গিরিতে অগ্ন্যুৎপাতের ঘটনা ঘটেছে। ৫ হাজার ৫০০ মিটার উঁচু আগ্নেয়গিরি থেকে ধোঁয়া ও ছাই উদগিরণ হয়ে আকাশ ঢেকে যায়।

কর্তৃপক্ষ স্থানীয় বাসিন্দাদের দ্রুত স্থানত্যাগ করে নিরাপদ দূরত্বে সরে যাওয়ার নির্দেশনা দিয়েছে। একটি দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার মুখপাত্র  সুতোপো পুরো নুগ্রহো এক ঘোষণায়, আগ্নেয়গিরিটির ৫ কিলোমিটার দূরত্বের মধ্যে অবস্থানরতদের দ্রুত নিরাপদ আশ্রয়ে সরে যেতে বলেছেন। তিনি আরো বলেছেন, মেরাপিতে আজ ঘুরতে গিয়েছিলেন ১২০জনের একটি দল। তারা নিরাপদ আছেন।

রাষ্ট্রীয় মালিকানাধীন বিমান সংস্থা এয়ারনাভ এক বিবৃতিতে জানিয়েছে, দ্বীপের যোগিয়াকার্তা শহরের বিমানবন্দরটি সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত আগ্নেয়গিরির অবস্থা নিয়ে সতর্কতা বৃদ্ধি করা হয়নি।

উল্লেখ্য, মালয়েশিয়ার সবচেয়ে জনবহুল দ্বীপগুলোর একটি হচ্ছে জাভা দ্বীপ। ২০১০ সালে দ্বীপটির মেরাপি আগ্নেয়গিরি থেকে বেশ কয়েকটি অগ্ন্যুৎপাতের ঘটনায় ৩৫০জনের অধিক মানুষ প্রাণ হারান।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close