Featuredলন্ডন থেকে

ব্রিকলেন জামে মসজিদ ও স্থানীয় ব্যবসায়ীদের মধ্যকার মতবিনিময় সভা অনুষ্টিত

মসজিদের কর্মকান্ডে সহযোগীতার আশ্বাস ব্যবসায়ীদের

আকরাম হোসেইন: জাতীয় মসজিদ এতিহ্যবাহী ব্রিকলেন জামে মসজিদের এতিহ্য এবং ইতিহাস নতুন প্রজন্মের কাছে পৌছে দেওয়া প্রয়োজন। এতিহ্যবাহী ব্রিকলেন জামে মসজিদ সকল মুসলমানদের উপসানালয়।

ব্রিকলেন মসজিদ এক সময় বাঙ্গালী কমিউনিটির মসজিদ হিসাবে একমাত্র মসজিদ ছিল। মসজিদের সাথে এ এলাকার মানুষের একটি নিবিড় সম্পর্ক রয়েছে।

গত ১০ ই মে বৃহস্পতিবার আগত ব্যবসায়ীরা এভাবেই তাদের মনোভাব ব্যক্ত করেন। ব্রিকলেন জামে মসজিদ ট্রাস্টের উদ্যোগে ব্যবসায়ীদের সাথে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়।

মসজিদ ম্যানেজম্যান্ট কমিটির প্রেসিডেন্ট আলহাজ্ব সাজ্জাদ মিয়ার সভাপতিত্বে ও জেনারেল সেক্রেটারী হায়লাল উদ্দিন আলীর পরিচালনায় অনুষ্টানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মসজিদ কমিটির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এ জি খালিসাদার।

এতে মসজিদ কমিটির পক্ষ থেকে আগত ব্যবসায়ীদের ধন্যবাদ ঞ্জাপন করে আলহাজ্ব সাজ্জাদ মিয়ার শুভেচ্ছা বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্টান শুরু করা হয়।

এতে স্থানীয় ব্রিকলেনের ব্যবসায়ীদের মধ্যে উপস্থিত ছিলেন এরোস্পেস ট্রাভেলের শাহ্ আকবর আলী, বাংলা টাউনের রফিক হায়দার, এ. এফ একাউনট্যান্টের সৈয়দ আহবাব হুসেন, আল আমিন ট্রাভেলের শেলিম মিয়া, ফ্লাই রিজেন্ট ইউকের খালিদ এম চৌধুরী, এ্যারোলেক্স ট্রাভেলের আজমল হুসাইন, মেরাজ ক্যাফের শামিম আলী, ইউনিসফট সলুশনের এমদাদুল হক টিপু।

অংশগ্রহনকারী ব্যবসায়ীরা মনে করেন একজন মুসলমান হিসাবে আমাদের জন্য মসজিদের সেবায় এগিয়ে আসা জরুরি এবং এটি ছওয়াবের কাজ। আর স্থানীয় ব্যবসায়ী হিসাবে আল্লাহ্ ঘর মসজিদেরও আমাদের কাছে দাবী আছে।

ব্যবসায়ীদের মধ্যে অনেকেই বলেন মসজিদের উন্নয়নের স্বার্থে আমাদের প্রত্যেকটি বিষয়ে নজর দেওয়া প্রয়োজন। মুসল্লিদের কোন ধরনের সমস্যা থাকলে তা সমাধান করা, মসজিদে নতুন প্রজন্মকে আকৃষ্ট করে বিভিন্ন প্রজেক্ট শুরু করার ব্যবস্থা করা সহ রামাদ্বান পরবর্তী স্থানীয় ব্যবসায়ীদের নিয়ে একটি বৃহৎ আকারে মতবিনিময় সভার আয়োজন করা।

এতে আারো উপস্তিত ছিলেন মসজিদ কমিটির ভাইস প্রেসিডেন্ট হরমুজ আলী, ট্রেজারার হামিদুর রহমান চৌধুরী, লালা মিয়া সহ ম্যানেজম্যান্ট কমিউনিটির নেতৃবৃন্দ।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close