Featuredযুক্তরাষ্ট্র জুড়ে

ক্যালিক্যালিফোর্নিয়া ছেড়ে যেতে চান বেশীরভাগ অধিবাসী

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে সম্প্রতি চালানো এক জরীপে দেখা গেছে যে, সেখানে বসবাসরত প্রায় অর্ধেক বাসিন্দাই সেখানে আর থাকতে চান না, তারা সেখান থেকে চলে যেতে চান।

বে এরিয়া কাউন্সিল নামক একটি সংগঠন কর্তৃক পরিচালিত এক জরীপে এই ফলাফল দেখা যায়। জরিপটিতে অংশগ্রহণকারী বাসিন্দাদের ৪৬ শতাংশই জানিয়েছেন তারা এখানে বসবাসে অতিষ্ঠ হয়ে উঠেছেন ও আগামী কয়েক বছরের মধ্যেই তারা তাদের ঠিকানা পরিবর্তন করতে চান।

পরিচালিত জরীপটিতে দেখা গেছে যে, ক্যালিফোর্নিয়ার অধিবাসীদের এ রকম চিন্তা-ভাবনার পেছনে অন্যতম মূল কারণ হলো দৈনন্দিন ব্যায় ও গৃহভাড়া বৃদ্ধি এবং যানজট সমস্যা।

জরীপ চালানো প্রতিষ্ঠানটির প্রেসিডেন্ট জিম ইয়ুন্ডারম্যান বলেন, প্রতি বছরই ক্যালিফোর্নিয়া ছেড়ে যেতে চায় এরকম লোকের সংখ্যা বাড়ছে। ২০১৬ সালে এরকম লোকের সংখ্যা ছিলো ৩৪ শতাংশ, ২০১৭ সালে তা ছিলো ৪০ শতাংশ ও চলতি বছর তা বেড়ে দাড়িয়েছে ৪৬ শতাংশে।

জরীপে অংশগ্রহণকারীদের মধ্যে প্রায় ১ হাজার ব্যক্তি যারা সেখানে বিগত ২০ বছরেরও অধিক সময় ধরে বসবাস করে আসছে তারা জানিয়েছে যে, তারা মনে করেন ক্যালিফোর্নিয়ার জীবন ব্যবস্থা ভুল পথে পরিচালিত হচ্ছে। এছাড়া, বর্তমান অর্থনৈতিক অবস্থা সম্পর্কেও তারা দ্বিধান্বিত।

যারা ক্যালিফোর্নিয়া ছেড়ে যেতে চান তাদের প্রায় ৪৫ শতাংশ জানিয়েছেন যে এখানে বসবাস ব্যায় চরমভাবে বৃদ্ধি পেয়েছে এবং ২৬ শতাংশ মনে করেন, এখানে বাড়ির মূল্য ও বাড়ি ভাড়া অসহনীয় পর্যায়ে পৌছিয়েছে।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close