Featuredলন্ডন থেকে

যুক্তরাজ্য প্রবাসী লেখক ও সাংবাদিকদের পক্ষ থেকে বিশিষ্ট কবি রেজাউদ্দিন স্টালিনকে সংম্বর্ধনা প্রদান

শিহাবুজ্জামান কামাল: বাংলাদেশের বিশিষ্ট কবি, টিভি ব্যক্তিত্ব এবং নজরুল ইন্সট্রিটিউট এর পরিচালক কবি রেজাউদ্দিন স্টালিন এর সম্মানে যুক্তরাজ্য প্রবাসী লেখক, সাংবাদিকদের পক্ষ থেকে সোমবার ৪ জুন পুর্ব লন্ডনের ভ্যালেন্স রোডস্থ ওসমানী সেন্টারে কবিকে এক
সংম্বর্ধনা প্রদান করা হয়।
বিশিষ্ট কমিউনিটি নেতা ও সাংবাদিক কে এম আবু তাহের চৌধুরীর সভাপতিত্বে এবং বিশিষ্ট  টিভি উপস্থাপক আতাউল্লাহ ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন বিলেতের বিশিষ্ট কবি শামিম আজাদ।
সভার সভাপতি কে এম আবু তাহের চৌধুরীর স্বাগত বক্তব্যের পর অন্যান্যদের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন, বিশিষ্ট  মুক্তিযোদ্ধা ও সাংবাদিক মোহাম্মদ মোস্তফা, মাওলানা রফিক আহমদ রফিক, মীর আব্দুর রহমান, কবি শিহাবুজ্জামান কামাল, কমিউনিটি নেতা নুর বখশ, জি এইস সোহাগ, ব্যারিস্টার আব্দুস শহীদ, আব্দুর রহিম, নাসির আহমদ শাহীন, জয়নুল আবেদীন রউজ প্রমুখ।
প্রধান অতিথি কবি শামিম আজাদ কবি রেজাউদ্দিন স্টালিনের সাহিত্যকর্মের বিভিন্ন দিক নিয়ে স্মৃতিচারনমূলক বক্তব্য রাখেন।

সংম্বর্ধিত অতিথি রেজাউদ্দিন স্টালিন বলেন, বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশ উন্নতি লাভ করেছে। তবে আমাদের পারস্পরিক বিভাজন, অসাম্য দূর করতে পারলে বাংলাদেশ বিশ্বে একটি বড় শক্তি হিসেবে দাড় করাতে পারব। কারণ ভালবাসা দিয়ে অনেক কিছু জয় করা যায়।

তিনি বলেন, ভাষা আন্দোলনে কবিদের বিশেষ অবদান রয়েছে। কবিরা শুধু ঘরে বসে কবিতা লিখেন না। সমাজ বিনির্মাণ, সামাজিক ও রাজনৈতিক আন্দোলনে তারা অংশ গ্রহন করেন। কবিরা মানুষের সম্পদ লুন্টন করেন না। দেশে যত বেশি কবি জন্মাবে দেশের প্রতি তাদের বেশি ভালোবাসা থাকবে।
সভায় বিপুল সংখ্যক লেখক, কবি, সাংবাদিকরা উপস্থিত ছিলেন। কবি রেজাউদ্দিন স্টালিনকে ফুল দিয়ে বরন করেন কবি শিহাবুজ্জামান কামাল, জি এইচ সোহাগ এবং অতিথিরা।
সভায় আরো উপস্থিত ছিলেন, কাজী মনির হোসেন এস আহমদ, মোহাম্মদ মাসুদুজ্জামান, ফায়াজ মনির, মনির আহমদ, রেজাউল মৃধা, ফাহাদ জামান, লাকি আহমদ, মোহাম্মদ জোবায়ের আহমদ, মারুফ আহমদ, জামিল আহমদ, কবির আহমদ বাহার, আলাউল হক প্রমুখ।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close