Featuredকানাডা জুড়ে

টরন্টোয় বিক্ষোভের মাঝেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংবর্ধিত

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ: বিএনপি জোটের শাসনামলে বাজেট হতো মাত্র ১৯ হাজার কোটি টাকার, এখন আমাদের শাসনামলে তা দাঁড়িয়েছে ১ লাখ ৭৩ হাজার কোটি টাকায়। সেটির ৯০ শতাংশই নিজস্ব অর্থায়নে হবে। নিজ সরকারের অগ্রগতির ফিরিস্তি দিতে গিয়ে এমনটাই সমবেত প্রবাসীদের উদ্দেশে বলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত ১০ জুন সন্ধ্যায় মেট্টো কনভেনশন হলে তার সন্মানে আয়োজিত এক নাগরিক সংবর্ধনায় সে কথারই অনুরণন ঘটে। প্রধানমন্ত্রী বলেন, দেশ এগিয়ে যাচ্ছে বলেই জি-৭ আউটরিচ সম্মেলনে বাংলাদেশকে আমন্ত্রণ জানানো হয়েছে। দেশে যে উন্নয়নের ধারাটা সূচিত হয়েছে, সেটির ধারাবাহিকতা রক্ষার প্রয়োজন রয়েছে।

এতে প্রকারান্তরে ওই নাগরিক সংবর্ধনায় আওয়ামী লীগ সরকারের আবারও ক্ষমতাসীন হওয়ার গুরুত্বটি প্রকাশ পেয়েছে। পাশাপাশি তিনি বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলা দিয়েছে সেনাবাহিনী সমর্থিত তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার। আদালত সেই রায়ে তাকে সাজা দিয়েছেন। এখানে আওয়ামী লীগ সরকারের কিছু নেই।

কানাডা আওয়ামী লীগের সভাপতি গোলাম মাহমুদ মিয়ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আজিজুর রহমান প্রিন্সের সঞ্চালনায় ওই সংবর্ধনায় বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক মাহবুবুল হক হানিফ। এছাড়াও স্থানীয় নেতৃবৃন্দের মাঝে সেলিম ইরতাদ জুবেরি, আবদুস সালাম, হাসিনা আকতার জানু প্রমুখ।

অন্যদিকে একই সময়ে ওই অনুষ্ঠানস্থলের বাইরে জাতীয় সম্প্রচার মাধ্যম কানাডিয়ান ব্রডকাস্টিং কর্পোরেশন তথা সিবিসি’র সম্মুখে স্থানীয় বিএনপি এবং কানাডিয়ান হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল ও পিস অ্যান্ড জাস্টিস অ্যালায়েন্সের শতাধিক বিক্ষোভকারী নানা প্ল্যাকার্ড ও ব্যানার হাতে সমবেত হন।

সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি সচিত্র কটাক্ষপূর্ণ বক্তব্য প্রদর্শনসহ সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার কারামুক্তি ও বাংলাদেশে সুষ্ঠু নির্বাচনের দাবি জানিয়ে চলমান বিচার বর্হিভূত হত্যা, গুম, মানবাধিকার লংঘন ও অগণতান্ত্রিক শাসনব্যবস্থার প্রতি আন্তর্জাতিক কমিউনিটির দৃষ্টি আকর্ষণ করা হয়।

একই সঙ্গে তাতে গুরুত্বারোপ করে হ্যান্ডমাইকে বক্তব্য রাখেন কানাডা বিএনপি’র সভাপতি আহাদ খন্দকার ছাড়াও মাহাবুব রব চৌধুরী, মালিহা মনসুর, মিলন হক, এজাজ খান, জাকির খান, ড. সিরাজুল চৌধুরী, জাকারিয়া চৌধুরী প্রমুখ।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close