Featuredএশিয়া জুড়ে

ট্রাম্প-কিম যেসব খাবার খেলেন সিঙ্গাপুরে

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ: বহুদিনের পুরনো দ্বন্দ্ব এবং পারমাণবিক সক্ষমতা নিয়ে উত্তর কোরিয়ার সঙ্গে সমস্যা মিটিয়ে ফেলতে সিঙ্গাপুরে কিম জং উনের সঙ্গে বৈঠক করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এরপর দুজনে একসঙ্গে দুপুরের খাবার খেয়েছেন বলে জানা গেছে।

মার্কিন বার্তা সংস্থা সিএনএন জানিয়েছে, চিংড়ির ককটেল ও অ্যাভোকাডো সালাদ দিয়ে দুই নেতার ভোজনপর্ব শুরু হয় বলে হোয়াইট হাউজের প্রকাশ করা মেন্যুতে দেখা গেছে। সঙ্গে ছিল মধু মেশানো দক্ষিণ-পূর্ব এশিয়ার কাঁচা আমের সালাদ ও তাজা অক্টোপাস। ছিল সবুজ আমের কেরাবু বা ওসিওন, কোরিয়ান শসার মিশ্রণ।

এরপর মধ্যাহ্ন ভোজের মূল পর্বে ছিল ইয়াংজৌ ফ্রাইড রাইস বা দেগু জরিমের সঙ্গে গরুর পাঁজরের মাংস, টক-মিষ্টি পর্ক বা কোরিয়ান সয়া দিয়ে ভাপে সেদ্ধ কড মাছের একটি পদ।

ট্রাম্প-কিম এবং তাদের প্রতিনিধিদের জন্য শেষ পর্বের মিষ্টান্নে ছিল কালো চকোলেটের টার্টলেট গানাচে, হাগেন-দাজস ভ্যানিলা আইসক্রিমের সঙ্গে চেরি কুলিস ও ক্রিমমাখানো পেস্ট্রি ট্রপিজিয়েনে।

সিঙ্গাপুরের ঐতিহাসিক বৈঠকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আর উত্তর কোরিয়ার শীর্ষ নেতা কিম জং উনের আপ্যায়ন তালিকায় এভাবেই মিশে ছিল পূর্ব ও পশ্চিমের স্বাদ।

এ সময় এই দুই নেতার সঙ্গে ছিলেন দুই দেশের শীর্ষ পর্যায়ের কর্মকর্তারা ও অতিরিক্ত কিছু পরামর্শক। তাদের মধ্যে ছিলেন হোয়াইট হাউসের প্রেস সচিব সারাহ স্যান্ডার্স, উত্তর কোরিয়ার প্রেসিডেন্টের বোন কিম ইয়ো জং।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close