Featuredলন্ডন থেকে

কোরআন নাজিলের মাস রামাদ্বানে খতমে তারাবীহ সম্পন্ন ব্রিকলেন মসজিদে

ঈদে চারটি জামাত অনুষ্টিত হবে

পবিত্র রামাদ্বানের গুরুত্ব অপরিসীম। এ মাসেই পবিত্র কোরআন নাজিল হয়। সুবহে সাদেক থেকে সৃর্যাস্ত পর্যন্ত মুসলমানরা এ মাসে সব ধরণের পানাহার থেকে বিরত থাকেন। এর অন্যতম গুরুত্বপূর্ণ এবাদত বিশ রাকাত তারাবীহ্ নামাজ পড়া। এ উপলক্ষে পহেলা রামাদ্বান থেকে বিভিন্ন মসজিদে খতমে তারাবীহ পড়া হয়।

এবারও জাতীয় মসজিদ ব্রিকলেনে খতমে তারাবীহর আয়োজন ছিল। স্বনামধন্য দুই জন হাফেজ এ তারাবীহ নামাজ পড়ান। মহিমান্বিত রাত্রি হতে পারে এ হিসাবে ২৭ রামাদ্বানের রাত্রিতে পবিত্র কোরআন খতম সম্পন্ন হয়। তারাবীহ নামাজের সাথে পবিত্র কোরআনের এ খতমের মাধ্যমে মুসলিম বিশ্বের সকল মুসলমানদের জন্য দোআ করা হয়।

এ সময় শত শত মুসল্লিদের দানের মাধ্যমে মসজিদ ও হাফেজ সাহেবদের জন্য প্রায় বিশ হাজার পাউন্ড সংগৃহীত হয়। সাথে সাথে ঈদের প্রস্তুুতির বিষয়টি জানান মসজিদের চেয়ারম্যান আলহাজ্ব সাজ্জাদ মিয়া।

এবারো চারটি ঈদের জামাত অনুষ্টিত হতে হচ্ছে ব্রিকলেন জামে মসজিদে। প্রথম জামাত সকাল আটটায়, দ্বিতীয় জামাআত সকাল নয়টা, তৃতীয় জামাআত সকাল দশটা এবং শেষ জামাআত হবে সকাল সাড়ে এগারটা। ধর্মপ্রাণ মুসলমানদের ঈদের এ জামাআতে অংশগ্রহন করার জন্য অনুরোধ জানাচ্ছেন মসজিদ কর্তৃপক্ষ।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close