Featuredগ্যালারী থেকে

বিশ্বকাপ উদ্বোধনী অনুষ্ঠানে যা থাকছে

গ্যালারী থেকে ডেস্ক: দক্ষিণ আফ্রিকায় শাকিরার ওয়াকা ওয়াকার পর ব্রাজিলে ছিল ওলে ওলা। রাশিয়া বিশ্বকাপে আগের মতো মোহনীয় নৃত্য হয়তো পাওয়া যাচ্ছে না। তবে ক্লাসিক্যাল মিউজিকের মূর্ছনায় মোহিত হবেন ফুটবল ভক্তরা।

১৯৮০ মস্কো অলিম্পিকের পর এটাই রাশিয়ায় সবচেয়ে বড় ক্রীড়াযজ্ঞ। তাই পুতিনের দেশ যে ব্যতিক্রমী উপহার দিচ্ছে, সেটা বলার অপেক্ষা রাখে না।

আজ বাংলাদেশ সময় রাত ৯টায় উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে রাশিয়া ও সৌদি আরব। তার আগে ৩০ মিনিটের উদ্বোধনী অনুষ্ঠান দিয়ে সারা দুনিয়াকে স্বাগত জানাবে রাশিয়া।

অনুষ্ঠানের ব্যাপ্তি হয়তো বেশি নয়, তবে আকর্ষণ অনেক। মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে ৮০ হাজার আর টিভি সেটের সামনে থাকা কোটি কোটি দর্শককে শুরুতে গান দিয়ে মাতিয়ে তুলবেন ব্রিটিশ পপ গায়ক রোবি উইলিয়ামস। তার সঙ্গে থাকবেন ব্রাজিলের বিশ্বকাপ জয়ী ফুটবলার রোনালদো। সাবেক ফুটবলারদের মধ্যে শুধু ‘দ্য ফেনোমেনন’ রোনালদোই বিশ্বকাপ ট্রফি হাতে মঞ্চ আলোকিত করার সুযোগ পাচ্ছেন।

রুশদের পারফরম্যান্সও থাকছে লুঝনিকি স্টেডিয়ামে। থাকবেন রাশিয়ার তরুণ-তরুণীদের মধ্যে ভীষণ জনপ্রিয় আইদা গারিফুল্লিনা। অপেরা সংগীতে মঞ্চ মাতাবেন তিনি। আরেক অপেরা শিল্পী প্লাসিতো ডমিনগোও উঠবেন মঞ্চে। ক্লাসিকাল মিউজিক দিয়ে সবার হৃদয় জয় করার লক্ষ্য রাশিয়ার। সঙ্গে থাকবে প্রায় ৫০০ নৃত্যশিল্পী, জিমন্যাস্ট ও ট্রাম্পোলিনিস্টের প্রদর্শনী।

সবশেষে আতশবাজির আলোয় উজ্জ্বল হয়ে উঠবে মস্কোর আকাশ। এরপরই রাশিয়া-সৌদি আরব ম্যাচ দিয়ে শুরু হবে ফুটবল মহাযজ্ঞ।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close