Featuredস্বদেশ জুড়ে

কোমরপানি মৌলভীবাজার-সিলেট সড়ক: যোগাযোগ বিচ্ছিন্ন

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: মনু নদের বাঁধ ভেঙে রাস্তা প্লাবিত হওয়ায় মৌলভীবাজারের সঙ্গে চার উপজেলা ও সিলেটের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

রোববার সকাল থেকে পৌরসভাধীন বড়হাট এলাকায় মৌলভীবাজার-সিলেট সড়ক পানিতে তলিয়ে যাওয়ায় যান চলাচল বন্ধ করে দেয়া হয়। এ সড়ক কোমর পর্যন্ত পানিতে ডুবে গেছে।

এর আগে শনিবার মৌলভীবাজার-রাজনগর-সিলেট রোডের রাজনগর উপজেলাধীন কদমহাটা এলাকায় বন্যার পানিতে রাস্তা তলিয়ে গেলে এই রোডে যান চলাচল বন্ধ করে দেয়া হয়।

এছাড়া জেলার রাজনগর, কুলাউড়া, জুড়ী ও বড়লেখা উপজেলার সঙ্গে জেলা শহরের সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে।

মনুর ভাঙন দিয়ে দ্রুত গতিতে পানি প্রবেশ করে মৌলভীবাজার-সিলেট সড়ক কোমর পর্যন্ত পানিতে ডুবে গেছে। এর ফলে এই রোডে যান চলাচল বন্ধ করে উদ্ধার তৎপরতা চলছে। রাস্তার দুই পাশে ব্যারিকেড দিয়ে যানবাহন আটকে রাখা হয়েছে।

মনু নদের বাঁধ ভেঙে শনিবার রাতে মৌলভীবাজার শহরে পানি ঢুকে পড়েছে। পৌরসভার তিনটি ওয়ার্ড ও তিনটি ইউনিয়নের অর্ধলক্ষাধিক মানুষ পানিবন্দি হয়ে পড়েছে।

এছাড়া কুলাউড়া, রাজনগর ও কমলগঞ্জ উপজেলার বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। ঘরবাড়ি, দোকানপাট, স্কুল কলেজ ও গুরুত্বপূর্ণ স্থাপনায় এখনও পানি রয়েছে। সেনাবাহিনী বন্যার্তদের সহযোগিতায় কাজ করছে।

জেলা প্রশাসক (ডিসি) মো. তোফায়েল ইসলাম সাংবাদিকদের বলেন, বন্যা মোকাবেলায় প্রশাসন তৎপর রয়েছে। শহরের বাইরে থেকে নৌকা এনে পানিবন্দিদের উদ্ধার কাজ চলছে। শহরে পাঁচটি আশ্রয়কেন্দ্র চালু করা হয়েছে। উপজেলাগুলোতে ত্রাণ বিতরণ করা হচ্ছে।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close