Featuredরাশিয়া মহাদেশ

বিশ্বকাপের মাঝে মস্কোর রাজপথ রক্তাক্ত: ফুটপাতে গাড়িচাপায় আহত ৮

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ: ফুটবল বিশ্বকাপের আয়োজক দেশ রাশিয়ায় এবার ফুটবল সমর্থকদের ওপর দিয়ে একটি ট্যাক্সি যাওয়ার ঘটনায় অন্তত ৮ জন আহত হওয়ার ঘটনা ঘটেছে। এতে কয়েকজনের অবস্থা বেশ গুরুতর।

শনিবার স্থানীয় পুলিশ থেকে জানানো হয়, রাশিয়ার রাজধানী মস্কোর অন্যতম ব্যস্ততম সড়ক ইলিয়াঙ্কাতে একদল ফুটবল সমর্থকদের ওপর দিয়ে চালিয়ে দেওয়া হয়েছে একটি ট্যাক্সি।

ইন্টারফ্যাক্স নিউজ এজেন্সি জানায়, আহতদের মধ্যে বেশিরভাগই স্থানীয় সমর্থক। এদিকে এই ঘটনাটি অনিচ্ছাকৃত এবং কোন ধরণের জঙ্গিবাদী কর্মকাণ্ড নয় বলে দাবী করছে পুলিশ। এই ঘটনার তদন্ত শুরু করে দেওয়া হয়েছে।

আহত ব্যক্তিদের মধ্য মেক্সিকোর কয়েকজন ফুটবলভক্ত রয়েছেন। তবে আহত ব্যক্তিদের মধ্যে কারো অবস্থা আশঙ্কাজনক নয় বলে জানা গেছে।

বিবিসির খবরে বলা হয়েছে, মস্কোর কেন্দ্রে জনাকীর্ণ একটি ফুটপাতে একটি ট্যাক্সি তুলে দেন এক চালক।

পথচারীদের ওপর দ্রুত গাড়ি চালিয়ে পালানোর চেষ্টা করেন চালক। তবে কয়েকজন পথচারী তাকে আটকে ফেলেন।

মস্কো পুলিশের ভাষ্য, ২৮ বছর বয়সী ওই চালক কিরগিজস্তানের বাসিন্দা। তাকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে।

পুলিশকে ওই চালক বলেছেন, দুর্ঘটনার আগে তিনি ২০ ঘণ্টার বেশি গাড়ি চালিয়েছিলেন। পরে ভুলে ব্রেক চাপার বদলে অ্যাকসিলেটর চেপে বসেন। মানুষ তাকে মেরে ফেলতে পারে ভেবে তিনি পালিয়ে যাচ্ছিলেন।

তবে প্রত্যক্ষদর্শী একজন বলেন, এটা কোনো দুর্ঘটনা নয়। চালক ইচ্ছাকৃত এটা ঘটিয়েছেন। রাস্তায় জ্যাম ছিল এবং গাড়ির গতি কম ছিল। কীভাবে গাড়ির নিয়ন্ত্রণ হারাতে পারে?

নাম প্রকাশ না করে এক কর্মকর্তা বলেন, আহত ব্যক্তিদের মধ্যে কারও অবস্থা আশঙ্কাজনক নয়।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close