Featuredযুক্তরাজ্য জুড়ে

নতুন গণভোটের আহবান ব্রেক্সিট বিরোধীদের

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: আবারো নতুন করে গণভোটের আহ্বান জানিয়েছে ইউরোপিয় রাষ্ট্রগুলোর সংগঠন ইউরোপিয় ইউনিয়ন (ইইউ) থেকে ব্রিটেনের রেরিয়ে যাওয়ার প্রক্রিয়া ব্রেক্সিট বিরোধীরা।

ইইউ থেকে ব্রিটেনের বের হয়ে যাওয়ার বিরোধীরা চুড়ান্তভাবে দেশটির জনগণের মতামত নেয়ার দাবিতে রাজধানী লন্ডনের রাস্তায় বিক্ষোভ কর্মসূচিও পালন করেছে। ব্রেক্সিট গণভোটের দ্বিতীয় বার্ষিকীতে বিরোধীরা এমন একটি চাঞ্চল্যকর দাবি জানাল।

শুক্রবার লন্ডনের রাস্তায় বিক্ষোভকারীরা নতুন করে আরেকটি গণভোটের দাবিতে বিক্ষোভ প্রদর্শন করেছে। ইইউ এর সাথে কোন চুক্তি ছাড়াই সংস্থাটি ত্যাগে ক্ষতির বিষয়টি ভেবে সিদ্ধান্ত নিতে আরো একটি সুযোগ দেয়ার অনুরোধ করেছে আন্দোলনকারীরা।

যদিও আগামী ২৯মার্চ, ২০১৯সালে ইইউ থেকে বেরিয়ে যাওয়ার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন বৃটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। মে কথা দিয়েছেন ব্রেক্সিট হবে আর তিনি প্রতারণা করার লোক নন বলে মন্তব্য করেছেন দেশটির ব্রেক্সিট বিষয়কমন্ত্রী লাইয়াম ফক্স।

উল্লেখ্য, ইউরোপিয় ইউনিয়ন থেকে বেরিয়ে যাওয়ার দাবিতে আন্দোলনের মুখে ২৩জুন, ২০১৬ সালে ব্রিটেন জুড়ে গণভোটের আয়োজন করা হয়।

গণভোটে মোট ৯৯.৯২শতাংশ মানুষ বৈধভাবে ভোট প্রদান করে। তাতে মোট ৫১.৮৯শতাংশ মানুষ ইইউ ত্যাগ করার পক্ষে ও ৪৮.১১শতাংশ নাগরিক ইইউতে থাকার পক্ষে সমর্থন দেয়।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close