Featuredযুক্তরাষ্ট্র জুড়ে

অবৈধ অভিবাসীদের দ্রুত বের করে দেয়ার নির্দেশ দিয়েছেন ট্রাম্প

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: কোনো বিচার বা আদালতের ঝক্কি ঝামেলায় না গিয়ে অবৈধভাবে যেসব অভিবাসী যুক্তরাষ্ট্রে প্রবেশ করেছে তাদেরকে তাদের স্ব স্ব দেশে ফেরত পাঠাতে বলেছেন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প।

সম্প্রতি মেক্সিকো সীমান্ত দিয়ে অবৈধ উপায়ে বিপুল সংখ্যক মানুষ প্রবেশ করেছে যুক্তরাষ্ট্রে। তাদের কাছ থেকে শিশু সন্তানদের আলাদা বন্দিশিবিরে আটক রাখা হয়। এ নিয়ে ব্যাপক সমালোচনার মুখে পড়েন ট্রাম্প।

পরে তিনি নির্দেশ দেন অবৈধভাবে যুক্তরাষ্ট্রে প্রবেশকারী পিতামাতাদের কাছ থেকে যেন তাদের সন্তানদেরকে আলাদা করা না হয়। কিন্তু রোববার তিনি নতুন একটি টুইট করেছেন।

তাতে বলেছেন, আমাদের দেশে এসব মানুষকে আগ্রাসন চালাতে অনুমতি দিতে পারি না আমরা। যখনই এমন কেউ আমাদের দেশে প্রবেশ করবে, সময়ক্ষেপণ না করে তাৎক্ষণিকভাবে কোনো বিচারকের বা আদালতের আশায় বসে না থেকে তাদেরকে বহিষ্কার করতে হবে, যেখান থেকে তারা এসেছে। আমাদের সিস্টেমটা খুবই ভাল অভিবাসন নীতি ও আইন শৃংখলা রক্ষার। যুক্তরাষ্ট্রের অনেক শিশু এসেছে পিতামাতা ছাড়া।

উল্লেখ্য, মে এবং জুন মাসে অবৈধ সীমান্ত পেরিয়ে যুক্তরাষ্ট্রে প্রবেশ করা পিতামাতাদের কাছ থেকে ২৩ শতাধিক শিশুকে আলাদা করে আলাদা আশ্রয়শিবিরে রাখা হয়েছে। যারা এভাবে সীমান্ত অতিক্রম করেছে তাদের বিরুদ্ধে ট্রাম্প প্রশাসন শূন্য সহনশীলতা নীতি গ্রহণ করে। তাদের বিরুদ্ধে ফৌজদারি অপরাধে বিচার হওয়ার কথা।

এভাবে অভিবাসী আসা ও তাদেরকে আটক করার ঘটনায় প্রচন্ড সমালোচনার মুখে পড়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প। এমন কি তার নিজ দল রিপাবলিকানের ভিতর থেকেও তার বিরুদ্ধে সমালোচনা করা হয়েছে।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close