Featuredস্বদেশ জুড়ে

ঋণখেলাপের দায়ে সাইফুর রহমানের বাগানবাড়ি নিলামে

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: ব্যাংক ঋণ পরিশোধে ব্যর্থ হওয়ায় সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী এম সাইফুর রহমানের ‘বাগানবাড়ি’ ‘দুসাই রিসোর্ট অ্যান্ড স্পা’ আগামীকাল নিলামে ওঠার কথা।

বাড়িটি এম সাইফুর রহমানের আমলে সিলেট তথা বাংলাদেশের মধ্যে আলোচিত ছিল। এ অঞ্চলের মানুষের কাছে বাড়িটি একই নামে পরিচিত।

জানা যায়, আইএফআইসি ব্যাংকের ৮৭ কোটি ৫৬ লাখ ১৭ হাজার ৮৬২.৭০ টাকা পরিশোধ না করার দায়ে বুধবার রিসোর্টটি নিলামে তোলার কথা। একই সঙ্গে ব্যাংক থেকে টাকা নেয়ার জামানত হিসেবে দুসাই রিসোর্টের ১২৮৬.৫০ শতাংশ ভূমি অধিগ্রহণ করেছে কর্তৃপক্ষ।

সাইফুর রহমান মারা যাওয়ার পর তার ছেলে এম নাসের রহমান এই বাগানবাড়িতে ২০১২ সালে ১ হাজার ৩৮৬ শতক জমিতে ৮৫ কক্ষের আন্তর্জাতিকমানের ‘দুসাই রিসোর্ট অ্যান্ড স্পা’ তৈরি করেন।

কিন্তু ব্যাংকের টাকা পরিশোধ না করায় দেশ-বিদেশের পর্যটকদের কাছে পরিচিত সেই ‘দুসাই রিসোর্ট অ্যান্ড স্পা’ নিলামে উঠছে। সম্প্রতি একটি জাতীয় দৈনিকে এ সংক্রান্ত নিলাম বিজ্ঞপ্তি প্রকাশিত হয়।

নিলাম বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সাবেক অর্থমন্ত্রী সাইফুর রহমানের ছেলে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক এম নাসের রহমান, এম কায়সার রহমান, এম শফিউর রহমান, মেয়ে সাইফা রহমান সিদ্দিকী ও এম নাসের রহমানের মেয়ে ফারহীন আমিরাহ রহমানের কাছে আইএফআইসি ব্যাংক ২০১৮ সালের ৩১ মার্চ পর্যন্ত সুদসহ ৮৭ কোটি ৫৬ লাখ ১৭ হাজার ৮৬২ টাকা ৭০ পয়সা পায়।

ওই টাকা পরিশোধ না করায় ‘দুসাই রিসোর্ট অ্যান্ড স্পা’ নিলামে তোলার ঘোষণা দেয়া হয়।

এ বিষয়ে আইএফআইসি ব্যাংক প্রিন্সিপাল অফিসের ঋণ বিতরণ শাখার কর্মকর্তা আহমদ নাঈদ জাবেদ জানান, ঋণখেলাপির জন্য ব্যাংকের অর্থ আদায়ের নিমিত্তে দুসাই রিসোর্টের নিলাম বিজ্ঞপ্তি পত্রিকায় দেয়া হয়েছে।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close