Featuredরাজনীতি

আওয়ামী লীগ আবারও ক্ষমতা আসবে শেখ হাসিনার যাদু দিয়ে

রাজনীতি ডেস্ক: আওয়ামী লীগের সবাই শেখ হাসিনার দিকে তাকিয়ে থাকেন, তার ওপর নির্ভর করে থাকেন। সবার ধারণা তাদের নিজেদের কিছু করতে হবে না।

শেখ হাসিনা যাদু জানেন। সেই জাদু দিয়ে তিনি আওয়ামী লীগকে আবার ক্ষমতায় এনে দেবেন। আর তারা আরামে ক্ষমতা ব্যবহার করবেন।

লেখক ও সাংবাদিক প্রভাষ আমিন তার ফেসবুকে এসব কথা লিখেছেন।

তিনি লিখেছেন, এটা ঠিক, শেখ হাসিনা সত্যি জাদু জানেন। টানা ৩৭ বছর নেতৃত্ব দিয়ে ধ্বংসপ্রায় একটি দলকে পরিণত করেছেন, দেশের সবচেয়ে সফল রাজনৈতিক দলে। শুধু দল নয়, দেশকেও নিয়ে গেছেন মর্যাদার অন্যরকম আসনে। কিন্তু শেখ হাসিনা যতই যাদু জানুন, ক্ষমতায় আসতে হলে, জনগণের ভোট লাগবে। সেটা নেতাকর্মীরা না বুঝলেও শেখ হাসিনা ঠিকই বোঝেন। তাই তিনি নেতাকর্মীদের আগামী নির্বাচনের চ্যালেঞ্জটা বুঝিয়ে দিয়েছেন, ‘নির্বাচনে জনগণ ভোট দেবে। ভোট চুরি, ভোট ডাকাতি করে কেউ জিততে পারবেন না। আওয়ামী লীগ এ বদনাম নেবে না।’ আগের দিনও অন্য এক অনুষ্ঠানে তিনি সুষ্পষ্টভাবে বলে দিয়েছেন, আওয়ামী লীগ মাগুরা, ঢাকা-১০ বা ১৫ ফেব্রুয়ারি মার্কা নির্বাচন করবে না। বিএনপি অংশ না নেওয়ায় ২০১৪ সালের ৫ জানুয়ারির প্রার্থীবিহীন, ভোটারবিহীন নির্বাচন আওয়ামী লীগের মতো ঐতিহ্যবাহী দলের সঙ্গে বেমানান। ৫ জানুয়ারির নির্বাচন নিয়ে দলের মধ্যেই অস্বস্তি আছে। তাই আগামী নির্বাচন নিয়ে অংশগ্রহণমূলক করার আকাঙ্ক্ষা রয়েছে সবার। শেখ হাসিনাও একাধিকবার এ কথা বলেছেন। তার মানে শেখ হাসিনার আশায় বসে থেকে লাভ নেই। সবাইকে জনগণের দোরগোড়ায় যেতে হবে, নিজ নিজ যোগ্যতায় জিতে আসতে হবে।

“দলের ৬৯তম প্রতিষ্ঠাবির্ষিকীতে গণভবনে সারাদেশ থেকে আসা ৬ হাজারের বেশি তৃণমূলের নেতাকর্মীর কাছে শেখ হাসিনা তার বার্তাটা পৌঁছে দিয়েছেন। সেই নেতাকর্মীরা যদি শেখ হাসিনার বার্তাটি ঠিকমত অনুধাবন করতে পারেন, সেই বার্তা সারাদেশে ছড়িয়ে দিতে পারেন, সে অনুযায়ী কাজ করতে পারেন, তাহলেই আগামী নির্বাচনে তারা ভালো কিছু আশা করতে পারেন। নইলে শেখ হাসিনা উন্নয়ন করবেন, আর জনগণ এসে ভোট দিয়ে যাবেন– এই আশায় বসে থাকেলে জনগণ জবাব দিয়ে দিতে পারে, ঘটতে পারে বিপর্যয়।”

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close