Featuredযুক্তরাজ্য জুড়ে

প্রকাশ্যে রসুন খেতে পারবেন না রাজবধূ মেগান

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: ব্রিটিশ প্রিন্স হ্যারির নববধূ মেগান মারকেল এখন আর সাধারণ কেউ নন। রাজপরিবারের সদস্য হিসেবে প্রকাশ্যে রসুন খেতে পারবেন না মেগান, হুকুম জারি করলেন রানি।

কিছু বিশেষ খাবারের উপরেও নিষেধাজ্ঞা রয়েছে ব্রিটিশ রাজপরিবারে। যেহেতু মেগান আর সাধারণ সেয়ে নন, তার অভিনেত্রীর পরিচয় অতীত। এখন রাজবধূর মুকুট উঠেছে মেগান মার্কেলের মাথায়। নামের সামনে জুড়ে গিয়েছে ‘ডাচেস অব সাসেক্স’-এর মতো উপাধি। তো নিয়মের বেড়াজালে আটকে গিয়েছেন মেগানকে।

এবার তাঁর খাবারদাবারের উপরেও রীতিমতো নিষেধাজ্ঞা জারি করলেন রানি দ্বিতীয় এলিজাবেথ। এমনিতেই রাজপরিবারের রান্নাঘরও যথেষ্ট কড়াকিড়িত আবদ্ধ। অনেক খাবারই ব্রাত্য সেখানে।

তেমনই রাজবাড়ির নিয়ম অনুযায়ী, রাজপরিবারের সদস্যরা সব খাবারও খেতে পারেন না প্রকাশ্যে। এই তালিকায় অন্যতম কালপ্রিট রসুন। রাজপরিবারে নাম লেখালেই ভুলে যেতে হবে রসুন খাওয়াটা। এটাই কেনসিংটন প্যালেসের নিয়ম। আর এই কারণেই মেগানকে প্রকাশ্যে রসুন খেতে নিষেধ করলেন স্বয়ং ব্রিটিশ রানি।

তবে সেটা শুধুমাত্র রানির অপছন্দের বলে নয়, রসুনের খারাপ গন্ধের জন্যই নাকি রাজপরিবারের সদস্যদের প্রকাশ্যে রসুন খাওয়া মানা।

শোনা যায়, রানি দ্বিতীয় এলিজাবেথ নাকি রসুন বস্তুটাই পছন্দ করেন না। আর শুধুমাত্র সেই কারণেই রসুনের ‘নো এন্ট্রি’ রাজবাড়িতে। একবার রয়াল সেফ ডারেন ম্যাক গ্র্যাডি একটি সাক্ষাৎকারে নিজেই জানিয়েছিলেন এই কথা।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

আরও দেখুন...

Close
ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close