Featuredইউরোপ জুড়ে

প্যারিসে সমাবেশে বোমা হামলার পরিকল্পনায় মুজাহিদিন জড়িত

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ: প্যারিসে সমাবেশের উপর বোমা হামলার পরিকল্পনায় দেশটির নির্বাসিত বিরোধী দল মুজাহিদিন জড়িত বলে অভিযোগ করেছে ইরান।

বেলজিয়ামে মুজাহিদিনের সদস্য এক দম্পতিকে গ্রেফতারের পর তেহরান এই অভিযোগ করে। ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাফর জারিফ এ কথা বলেন।

বেলজিয়াম, ফ্রন্স ও জার্মানীতে মুজাহিদিনের সদস্য ছয় ব্যক্তিকে প্যারিসের সমাবেশে বোমা হামলার পরিকল্পনার অভিযোগে গ্রেফতার করা হয়।

তেহরান এই বোমা হামলা পরিকল্পনায় জড়িত থাকার অভিযোগ নাকচ করে পররাষ্ট্রমন্ত্রণালয়ের এক বার্তায় জানানো হয়, দৃশ্যত এই হামলার পিছনে মুজাহিদিন সদস্য জড়িত।

মন্ত্রণালয়ের ওয়েবসাইটে উল্লেখ করা হয়, বিভিন্ন তথ্যের ভিত্তিতে জানা যায় হামলায় মুজাহিদিনের অন্য সদস্যের সঙ্গে বেলজিয়ামে গ্রেফতার ব্যক্তিও ছিল।

এদিকে ফ্রান্স ও বেলজিয়াম জানায়, হামলা পরিকল্পনার সঙ্গে জড়িত থাকার সন্দেহে বেলজিয়াম থেকে ইরানি বংশোদ্ভূত এই দম্পত্তিতে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত অন্যদের মধ্যে ভিয়েনা ভিত্তিক এক ইরানি কূটনীতিকও রয়েছেন।

মন্ত্রণালয়ের প্রকাশিত বার্তায় জানানো হয়, মুজাহিদিন ১৯৬৫ সালে প্রতিষ্ঠা হয় এবং ১৯৮১ সালে নিষিদ্ধ ঘোষিত হয়।

শনিবার হওয়া এই সমাবেশে হাজারো মানুষ যোগ দেয়। সমাবেশে নিউ ইয়র্কের সাবেক মেয়র এবং বর্তমানে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ব্যক্তিগত আইনজীবী রুডি গিলিয়ানিসহ মার্কিন বিভিন্ন রাজনীতিক অংশ নেয়।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close