Featuredলন্ডন থেকে

লন্ডনে আল্লামা হাফিজ জিল্লুর রহমান রহ: স্মরনে আলোচনা সভা ও দোয়া মাহফিল

শিহাবুজ্জামান কামাল: ১৭ জুলাই লন্ডনে শায়খুল হাদীস হাফিজ মাওলানা জিল্লুর রহমান রহ: স্মরনে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সিলেট সরকারী আলিয়া মাদ্রাসা প্রাক্তন ছাত্র পরিষদ যুক্তরাজ্যের উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন সিলেট আলিয়া মাদ্রাসার সাবেক কৃতি ছাত্র ও পরিষদের সভাপতি হাফিজ মাওলানা আবু সাঈদ।

সভা পরিচালনা করেন পরিষদের সাধারন সম্পাদক মাওলানা আব্দুল কাদির সালেহ। আলোচনা সভায় মরহুম জনাব জিল্লুর রহমান রহ: এর ছাত্র বৃটেনের বিশিষ্ঠ উলামায়ে কেরামগণ বক্তব্য রাখেন।

বক্তাগণ তাঁদের আলোচনায় মরহুমের জীবনের নানান দিক ও ছাত্র জীবনে তাঁর সান্নিধ্যের স্মৃতি তুলে ধরে নাতি দীর্ঘ বক্তব্য রাখেন। অনেকে বক্তব্য রাখতে গিয়ে আবেগে বাকরুদ্ধ হয়ে পড়েন।

তাঁরা বলেন, নববী ইলমের বহমান যে ধারা চলছে এর এক সার্থক ধারক ও উজ্জল প্রতীক ছিলেন উস্তাদে মুহতারাম হজরতুল আল্লামা শায়খুল হাদীস হাফিজ জিল্লুর রহমান রহ:। আখলাক ও সিরতে তিনি ছিলেন সলফে সালিহীন এর এক উজ্জল নমুনা। তাঁর মতো মনিষী উস্তাদের ছাত্র হতে পেরে নিজেকে সৌভাগ্যবান ও গৌরবান্বিত মনে করেন বলে তারা উল্লেখ করেন।

তাঁর সরাসরি ছাত্রগণ সমগ্র দেশের মধ্যে যেমন কৃতিত্ব অর্জন করেছেন; তেমনি কর্ম জীবনেও দেশে এবং প্রবাসে দ্বীন ও মিল্লাতের খিদমাতে গৌরবজনক ভূমিকা পালন করে যাচ্ছেন। বক্তাগণ, হজরতের রুহের মাগফিরাত কামনা করেন এবং জামাতুল ফিরদাউসে সুউচ্চ মাকাম দানের জন্য্ মহান আল্লাহ পাকের দরবারে দোয়া করেন ।

আলোচনা সভায় মরহুম জনাবের ছাত্রদের মধ্যে বক্তব্য রাখেন কাউন্সিল অব মস্কস এর চেয়ারম্যান ও ছাত্র পরিষদের সহ সভাপতি হাফিজ মাওলানা শামসুল হক, বৃটেনের সর্বদলীয় উলামা সংগঠন বাংলাদেশী মুসলিমস ইউ কে’র সভাপতি ও পরিষদের সহ সভাপতি মাওলানা এ কে মওদুদ হাসান, ব্রিকলেন জামে মসজিদের সাবেক ইমাম ও পরিষদের সহ সভাপতি মাওলানা জিল্লুর রহমান চৌধুরী, ফররুখ ফাউন্ডেশনের চেয়ারম্যান মাওলানা রফিক আহমদ রফিক, মুসলিম চ্যাপলিন ও পরিষদের সহ সাধারন সম্পাদক মাওলানা রেজাউল করীম, ব্যারিষ্টার মাওলানা আব্দুল মালিক, মাওলানা শওকত আলী, মাওলানা আব্দুল মুকিত, মাওলানা শাহ রিদওয়ানুর রহমান ও মাওলানা আবুল হাসনাত চৌধুরী প্রমুখ।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close