Featuredলন্ডন থেকে

রেলওয়ে আর্চগুলোর ভাড়া বৃদ্ধি: ক্ষুদ্র ব্যবসায়ীদের পাশে থাকার প্রতিশ্রুতি দিলেন মেয়র জন বিগস

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: রেলওয়ে লাইনের নীচের আর্চগুলোতে ব্যবসারত ক্ষুদ্র ব্যবসায়িদের ওপর বর্ধিত ভাড়া আরোপের সিদ্ধান্ত পূণর্বিবেচনার জন্য নেটওয়ার্ক রেল কর্তৃপক্ষের প্রতি আহবান জানানোর পর মেয়র জন বিগস সংশ্লিষ্ট ব্যবসায়ীদের সাথেও কথা বলেছেন।

মেয়র জন বিগস গত ১২ জুলাই কেবিনেট মেম্বার ফর ওয়ার্ক এন্ড ইকোনোমিক গ্রোউথ কাউন্সিলার মতিন উজজামানকে নিয়ে পূর্ব লন্ডনের ব্যাংক্রফট রোডে অবস্থিত কয়েকটি আর্চ পরিদর্শন করেন এবং সেখানকার ক্ষুদ্র ব্যবসায়ীদের সাথে কথা বলেন।

এ সময় ব্যবসায়ীরা মেয়রকে জানান যে, নেটওয়ার্ক রেল ভাড়া বৃদ্ধি করলে তাদের পক্ষে উচ্চচ ভাড়া দিয়ে ব্যবসা চালিয়ে যাওয়া অসম্ভব হয়ে পড়বে।
মেয়র মনোযোগ দিয়ে তাদের কথা শুনেন এবং তাদের পক্ষে লড়াই চালিয়ে যাবার অঙ্গিকার করেন।

উল্লেখ্য, গত সপ্তাহে সেক্রেটারী অব স্টেট ফর ট্রান্সপোর্ট এবং নেটওয়ার্ক রেল এর চীফ এক্সিকিউটিভ এর কাছে লেখা এক চিঠিতে মেয়র জন বিগস এবং কাউন্সিলর মতিন উজজামান (কাউন্সিলের কেবিনেট মেম্বা ফর ওয়ার্ক এন্ড ইকোনোমিক গ্রোথ) ইংল্যান্ড ওয়েলসের হাজার হাজার রেলওয়ে আর্চ বিক্রি করে দেয়ার আগেভাগে এর ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত পূণচ্ঞবিবেচনার জন্য অনুরোধ জানান।

উল্লেখ্য যে, নেটওয়ার্ক রেলের সিদ্ধান্তের কারণে কিছু কিছু ব্যবসা প্রতিষ্ঠানের ভাড়ার হার ৩৫০ শতাংশ বৃদ্ধি পাবে। এর প্রভাবে এরই মধ্যে অনেক ব্যবসা প্রতিষ্ঠান নতুন জায়গা খুঁজতে অথবা ব্যবসা প্রতিষ্ঠান একেবারে বন্ধ করে দিতে বাধ্য হচ্চেছ।

চিঠিতে ভাড়া বৃদ্ধির এই সিদ্ধান্ত টাওয়ার হ্যামলেটসের ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে বিপর্যস্ত করে দেবে বলে সেক্রেটারী অব স্টেটকে সতর্ক করে দিয়ে মেয়র জন বিগস এবং কাউন্সিলর মতিন উজজামান ক্যাম্পেইন গ্রুপ ষ্ক্রগার্ডিয়ান অব দ্যা আর্চেসম্বকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

ভাড়া বৃদ্ধির কারণে ব্যবসা প্রতিষ্ঠানগুলো যে কঠিন সময়ের ভিতর দিয়ে যাচ্চেছ, তা তুলে ধরতে এই গ্রুপটি কাজ করে যাচ্চেছ। এছাড়া এই সিদ্ধান্ত ইনার সিটি এলাকায় বাণিজ্যিক স্থানের সহজপ্রাপ্যতার ওপরও মারাতাক প্রভাব ফেলবে বলেও সতর্ক করে দেন মেয়র বিগস।

তিনি বলেন, টাওয়ার হ্যামলেটস হচ্চেছ পরিশ্রমী উদ্যোক্তা বারা এবং অনেক ক্ষুদ্র ব্যবসা বাণিজ্য রয়েছে এখানে, যা আমাদের স্থানীয় অর্থনীতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

মেয়র বলেন, ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত সারা দেশ জুড়ে থাকা ছোট আকারের পারিবারিক ব্যবসা কর্মসংস্থানের জন্য একটি মারাত্নক হুমকি। নেটওয়ার্ক রেল এর মালিক হচ্ছে জনগণ এবং এর এই সিদ্ধান্ত ব্যবসাসমূহ কমিউনিটিগুলোর ক্ষতি ছাড়া আর কিছুই করবেনা। এই সিদ্ধান্ত পূণর্বিবেচনার জন্য আমি দৃঢ়ভাবে নেটওয়ার্ক রেলকে অনুরোধ করছি

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close