Featuredদুনিয়া জুড়ে

বিমানে মদ খাওয়ায় কারাগারে দন্তচিকিৎসক

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: লন্ডন থেকে একটি ফ্লাইটে যাওয়ার সময় এক গ্লাস মদ খাওয়ায় দুবাইয়ে এক নারীকে তার চার বছর বয়সী মেয়েসহ তিন দিন আটকে রাখা হয়েছে। একটি বেসরকারি সংস্থার বরাতে গার্ডিয়ান এ তথ্য জানিয়েছে।

সুইডেনে জন্ম নেয়া দন্তচিকিৎসক এলি হোলম্যান তিন সন্তানকে নিয়ে থাকেন যুক্তরাজ্যের কেন্টের সেভেনওয়কসে। পাঁচদিনের ছুটিতে বন্ধুদের সঙ্গে দেখা করতে তিনি দুবাই যান। এর আগেও কয়েকবার তিনি দেশটি ভ্রমণে গিয়েছিলেন।

সেখানে আটকের সময় পানি চাইলেও তাকে দেয়া হয়নি। এমনকি তাকে ওয়াশরুমেও যেতে দেয়া হয়নি।

সংযুক্ত আরব আমিরাতে আটক লোকদের সহায়তায় কাজ করা একটি বেসরকারি সংস্থা জানায়, ওই নারী ও তার শিশুটিকে ভয়ঙ্কর অভিজ্ঞতার ভেতর দিয়ে যেতে হয়েছে।

এমিরেটাস ফ্লাইটে আট ঘণ্টার যাত্রায় এক গ্লাস মদ খাওয়ার পর গত ১৩ জুলাই তাকে আটক করা হয়। একজন অভিবাসন কর্মকর্তা তার ভিসা ও অ্যালকোহল খাওয়া নিয়ে জেরা করার পর তাকে কারাগারে নিয়ে যাওয়া হয়।

এ সময় তাদের পাসপোর্ট ও ফোনও নিয়ে যাওয়া হয়। এর পর মদ খেয়েছেন কিনা, তা পরীক্ষা করতে রক্তের নমুনা দিতে বলা হয়। তার সঙ্গে ব্যাপক দুর্ব্যবহার করা হয়েছে বলেও তিনি জানিয়েছেন।

বর্তমানে তিনি জামিনে মুক্ত রয়েছেন। তার পাসপোর্ট জব্দ করে রাখা হয়েছে, মামলা শেষ না হওয়া পর্যন্ত তা ফেরত দেয়া হবে না বলে তাকে জানানো হয়েছে।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close