Featuredযুক্তরাষ্ট্র জুড়ে

যুক্তরাষ্ট্রে বর্ণবাদের কোন স্থান নেই

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: শ্বেতাঙ্গ-শ্রেষ্ঠত্ববাদ, বর্ণবাদ, নব্য-নাৎসীবাদদের কঠোর নিন্দা করলেন মার্কিন ফার্স্ট ডটার ও হোয়াইট হাউসের পরামর্শক ইভানকা ট্রাম্প।

শনিবার রাতে যুক্তরাষ্ট্রের শার্লটভ্যালিতে শ্বেতাঙ্গ শ্রেষ্ঠত্ববাদীদের র‌্যালির বর্ষপূর্তিতে টুইটারে ঘৃণা, বর্ণবাদ ও নৃশংসতার নিন্দা জানান ইভানকা।

টুইট বার্তায় ইভানকা বলেন, এক বছর আগে এই দিনে শার্লটভ্যালিতে আমরা ঘৃণা, বর্ণবাদ, গোঁড়ামি এবং সহিংসতার সাক্ষী হয়েছিলাম।

ইভানকা আরো বলেন, আমেরিকানরা বাক-স্বাধীনতা মত-ভিন্নতা এবং উদারতা নিয়েই বাস করে। এখানে শ্বেতাঙ্গ-শ্রেষ্ঠত্ববাদ, বর্ণবাদ এবং নব্য নাৎসীবাদের কোন স্থান নেই।

ঘৃণা, বর্ণবাদ এবং সহিংসতার দ্বারা কারো অশ্রুপাতের চেয়ে আমাদের নিজেদের মধ্যে যোগাযোগ বৃদ্ধি এবং প্রতিটি আমেরিকানকে তাদের লক্ষ্য বাস্তবায়নে এগিয়ে যেতে সাহায্যের হাত বাড়ানো উচিত।

যদিও এক বছর আগে যুক্তরাষ্ট্রের শালর্টভ্যালির বিক্ষোভে শ্বেতাঙ্গ শ্রেষ্ঠত্ববাদীদের নিন্দা করতে অস্বীকৃতি জানিয়ে সমালোচনার মুখে পড়েছিলেন তার বাবা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

ওইদিন শ্বেতাঙ্গ-শ্বেষ্ঠত্ববাদীদের র‌্যালিতে ফ্যাসি-বিরোধীদের দ্বন্দ্ব লাগে। এক লোক ফ্যাসিবাদ বিরোধী বিক্ষোভকারীদের ওপর গাড়ি উঠিয়ে দিলে ১ জন নারী নিহত এবং ১৯ জন আহত হন।

এরপর ট্রাম্প ঘটনার জন্য দুই দলকেই দায়ী করেন। তিনি আরো বলেন, দুই দলেই কিছু অসাধারণ লোক আছেন। তবে পরে সমালোচনার মুখে ক্লু ক্লুক্স কুন, নব্য-নাৎসী এবং শ্রেষ্ঠত্ববাদীদের নিন্দা জানান।

শার্লটভ্যালি ঘটনার বর্ষপূর্তিতে শনিবার ট্রাম্প টুইটে বলেন, এক বছর আগে শার্লটভ্যালির সংঘর্ষ অকারণ মৃত্যু এবং বিভেদ ডেকে এনেছিল। এক জাতি হিসেবে আমাদের অবশ্যই একতাবদ্ধ হতে হবে।

আমি সব ধরণের বর্ণবাদ এবং সহিংসতার নিন্দা জানাচ্ছি। প্রতিটি আমেরিকানের জন্য শান্তি কামনা করছি।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close