Featuredসাজসজ্জা

প্রাকৃতিকভাবেই চুল হবে স্ট্রেইট

সাজসজ্জা ডেস্ক: আপনার চুল কি রুক্ষ ও এলোমেলো? অবশ্যই আপনি হেয়ার স্ট্রেইটনারের সাহায্যে চুল হিট দিয়ে সোজা করেন আর নয়ত বিউটি পার্লারে গিয়ে চুল রিবন্ডিং কিংবা স্ট্রেইটিং করার কথা ভাবছেন।

তবে আপনি চাইলেই কিন্তু ঘরে বসে প্রাকৃতিক উপাদানের সাহায্যে নিজের প্রাণহীন রুক্ষ চুলকে সামলে নিতে পারেন। আর এজন্য প্রয়োজন আপনার কিছুটা সময় আর চেষ্টা।

পাঁচটি উপায়ে আপনি অবশ্যই আপনার চুলকে স্মুথ আর স্ট্রেইট করতে পারবেন। চলুন জেনে নেয়া যাক কিভাবে আপনার চুল স্ট্রেইট করবেন।

দুধ-ডিম প্যাক: এই প্যাকটি বানাতে আপনার প্রয়োজন হবে একট কাপ দুধ এবং একটি ডিম। একটি বাটিতে দুধ ও ডিম ভালো করে মিশিয়ে নিন।

এবার একটি ব্রাশের সাহায্যে পুরো চুলে প্যাকটি প্রয়োগ করুন। এক ঘন্টার জন্য এটি চুলে রেখে মাথায় তোয়ালে পেঁচিয়ে রাখুন। এবার শ্যাম্পু করার পালা। চুল শুকানোর পর আপনি অবাক হবেন।

অ্যালোভেরা-অয়েল প্যাক: অ্যালেঅভেরার জুড়ি মেলা ভার! এর গুণ সম্পর্কে আমরা সকলেই জানি। চুলের বৃদ্ধিতে এর কার্যকারিতা অনেক।

আধা কাপ অ্যালোভেরা জেলের সঙ্গে আধা কাপ নারকেল তেল ভালো করে মিশিয়ে প্যাক তৈরী করুন। এক ঘন্টা চুলে রেখে পরে শ্যাম্পু করুন। এই প্যাকটি আপনার চুল ভেঙে যাওয়া রোধ করাসহ চুল আরও সিল্কি ও মসৃন করে তুলবে।

অ্যাপল সিডার ভিনেগার: অ্যাপল সিডার ভিনেগার চুলে ব্যবহার করা মানেই চুলের মসৃনতা বাড়ানো। এটি আপনার চুলে প্রয়োগ করা হলে শুধুমাত্র ময়লা থেকেই পরিত্রাণ পাবেন না বরং আপনার চুলের কন্ডিশনিঙ হবে।

দুই কাপ পানির মধ্যে ৩ টেবিল চামচ অ্যাপল সিডার ভিনেগার ঢালুন। এবার আপনার চুলে শ্যাম্পু করুন। এবং শেষে এই মিশ্রণটি দিয়ে চুল ধুয়ে ফেলুন। প্রতি সপ্তাহে অন্তত দু’বার এটি চুলে প্রয়োগ করুন। ফলাফল দেখতে পাবেন!

মুলতানি মাটির প্যাক: মুলতানি মাটি চুলকে ময়েশ্চারাইজ করে। যার ফলে আপনার চুল মসৃণ ও সোজা হয়ে থাকে। মুলতানি মাটির প্যাক তৈরী করতে আপনার শুধু প্রয়োজন ২টেবিল চামচ মুলতানি মাটি।

এতে কিছুটা পানি মিশিয়ে পেষ্ট তৈরী করুন। এবার এই প্যাক চুলে প্রয়োগ করে চিরুনির সাহায্যে চুল আঁচড়াতে হবে। এবার আধা ঘন্টা অপেক্ষা করে চুল হালকা গরম পানি দিয়ে ধুঁয়ে ফেলুন।

কোকোনাট মিল্ক-কর্ণ স্ট্রেচ প্যাক: নারকেল দুধের স্বাস্থ্য উপকারিতা অনেক। তবে শুধু শরীরের জন্য নয় চুলের জন্যও এটি অত্যন্ত কার্যকরী। কর্ণ স্ট্রেচ ও নারকেল দুধের প্যাকটি আপনার চুলের রুক্ষভাব দূর করবে এবং এলোমেলো ভাব দূর করে চুল সোজা করবে।

আধা কাপ নারকেলর দুধের মধ্যে কর্ণ স্ট্রেচ দুই টেবিল চামচ দিয়ে মিশিয়ে নিন। এখন হেয়ার ব্রাশের সাহায্যে এটি চুলেপ্রয়োগ করুন। এক ঘন্টা অপেক্ষার পর চুল শ্যাম্পু করুন। সপ্তাহে ২-৩ বার প্যাকটি চুলে ব্যবহার করলেই আপনি ফলাফল দেখতে পাবেন।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close