Featuredসিলেট থেকে

সিলেটে যাত্রা শুরু করল পুলিশের সিআরটি

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: চট্টগ্রাম ও রাজশাহীর পর সিলেটে যাত্রা শুরু করেছে পুলিশের বিশেষায়িত দল ক্রাইসিস রেসপন্স টিম সিআরটি। বুধবার সিলেট পুশিল লাইন্সে অনুষ্ঠানিক মহড়ার মাধ্যমে এই যাত্রা শুরু হয়।

মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার পরিতোষ ঘোষ বলেন, জঙ্গি দমন ও মাদক চোরাচালান প্রতিরোধসহ বড় ধরনের সহিংস পরিস্থিতি মোকাবেলায় কাজ করবে এই দল।

২৪ সদস্যের বিশেষ এ দলটি ইতোমধ্যেই যুক্তরাষ্ট্র ও জর্ডানে বিশেষ প্রশিক্ষণ নিয়ে এসেছে জানিয়ে তিনি বলেন, গ্রেপ্তার বা দমন অভিযানসহ যেকোনো পরিস্থিতিতে সাহসিকতার সঙ্গে পদক্ষেপ নেওয়া ও অস্ত্র পরিচালনার জন্য তাদের নানা বিষয়ে প্রশিক্ষণ দিয়েছেন যুক্তরাষ্ট্র ও জর্ডানের প্রশিক্ষকরা।

সিলেট নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (সদর) শাহরিয়ার আল-মামুন সিলেট সিআরটির নেতৃত্ব দিচ্ছেন। টিম লিডার হিসেবে রয়েছেন সহকারী পুলিশ কমিশনার আহমেদ পিয়ার ও মুনাদির ইসলাম চৌধুরী।

এছাড়া আছেন দুইজন পরিদর্শক, ছয়জন উপ-পরিদর্শক, দুইজন সহকারী উপ-পরিদর্শক, দুইজন নায়েক ও নয়জন কনস্টেবল।

শাহরিয়ার আল মামুন বলেন, পুণ্যভূমি সিলেটকে জঙ্গি, মাদক, চোরাচালান ও সন্ত্রাসমুক্ত রাখতে এই উদ্যোগ নেওয়া হয়েছে। এজন্য বিশেষ প্রশিক্ষণের মাধ্যমে এই দল গড়ে তোলা হয়েছে।

নগরবাসীর শান্তির জন্যই এই পদক্ষেপ। এর আগে চট্টগ্রাম ও রাজশাহীতেও সিআরটি চালু করা হয়েছে। সোয়াতের আদলে এ দল গড়ে তোলা হয়েছে বলে জানান কমিশনার পরিতোষ ঘোষ।

তিনি বলেন, এই দলের কাজ হল জঙ্গি, মাদক, সন্ত্রাস ও চোরাচালান প্রতিরোধ করা। মোস্ট ওয়ান্টেড আসামি গ্রেপ্তারেও এই দল কাজ করবে।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close