Featuredযুক্তরাষ্ট্র জুড়ে

যুক্তরাষ্ট্রের পুলিশের গুলিতে হলিউড অভিনেত্রী নিহত

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের পুলিশের গুলিতে অভিনেত্রী ভ্যানেসা মার্কুয়েজ নিহত হয়েছেন। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার সাউথ পাসাডোনিয়ায় ভাড়া বাড়িতে তল্লাশির সময় পুলিশের গুলিতে নিহত হন তিনি।

বিখ্যাত টিভি সিরিজ ‘ইআর’ এর সাবেক তারকা ৪৯ বছর বয়সী মার্কুয়েজ টিভি সিরিজটির নার্স চরিত্র ‘ওয়েন্ডি গোল্ডম্যান’ এ ১৯৯৪ সাল থেকে ১৯৯৭ পর্যন্ত অভিনয় করেছিলেন।

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের কাউন্টি পুলিশের মুখপাত্র লে. জো মেন্ডোজা শুক্রবার এক সংবাদ সম্মেলনে জানান, বৃহষ্পতিবার অভিনেত্রী মার্কুয়েজের বাড়িওয়ালার ফোনকল পেয়ে তারা ফ্রেমন্ট এভিনিউয়ের ১১০০ নম্বর ব্লকে উপস্থিত হন।

সেখানে গিয়ে তারা মার্কুয়েজ’কে অস্বাভাবিক অবস্থায় দেখতে পান। মার্কুয়েজের অ্যাপার্টমেন্টে আইনশৃঙ্খলা বাহিনীকে ডাকার ঘটনা এটাই প্রথম নয়। সাউথ পাসাডোনিয়া পুলিশ দুপুরে সেখানে যখন উপস্থিত হয় তখন তারা তাকে বেশ অসুস্থ অবস্থায় পায়। তিনি সে মূহুর্তে হৃদরোগে আক্রান্ত ছিলেন।

লস অ্যাঞ্জেলসের ‘কাউন্টি মেন্টাল হেল্থ’ এর চিকিৎসক ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে প্রায় ৯০ মিনিট আলোচনা করার পর তিনি হঠাৎ অসহযোগী হয়ে উঠেন।

অত:পর, তিনি আকস্মিক পুলিশ কর্মকর্তাদের দিকে বন্দুক উচিয়ে ধরেন, এর প্রেক্ষিতে পুলিশ সদস্যরা তার পিঠে গুলি করে। এরপর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মার্কুয়েজ টিভি সিরিজ ‘ইআর’ ছাড়াও ‘স্ট্যান্ড এন্ড ডেলিভার’ ও ‘টোয়েন্টি বাক্স’ ছবিতে অভিনয় করেন। গত বছর তিনি সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে এক মন্তব্যের মাধ্যমে বেশ আলোচনায় এসেছিলেন।

তিনি টুইটটিতে দাবি করেছিলেন, ইআর এর শুটিং সেটে বর্ণ ও লিঙ্গ বৈষম্যের শিকার হওয়ার প্রতিবাদ করায় তিনি সহ তার আরও কয়েকজন সহ অভিনেতা-অভিনেত্রী কালো তালিকাভুক্ত হওয়ার ক্ষেত্রে তাদের আরেক সহ অভিনেতা জর্জ ক্লুনি জড়িত ছিলেন।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close