Featuredদুনিয়া জুড়ে

ট্রাম্পের সাথে দ্বিতীয় বৈঠকের প্রত্যাশা কিমের

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাথে দ্বিতীয়বারের মত বৈঠকের প্রত্যাশা করেছেন উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন।

ট্রাম্পের সাথে আবারো বৈঠকে বসতে একটি চিঠি পাঠিয়েছেন বলে হোয়াইট হাউজের পক্ষ থেকে দাবি করা হয়েছে। গত ১২জুন সিংগাপুরে এই দুই পারমাণবিক শক্তিধর রাষ্ট্রদ্বয়ের প্রধানদের একটি ঐতিহাসিক বৈঠক অনুষ্ঠিত হয়েছিল।

সোমবার হোয়াইট হাউজ এক বিবৃতিতে জানায়, কিমের চিঠিটি ছিল অত্যন্ত উষ্ণ ও ইতিবাচক। চিঠির প্রাথমিক উদ্দেশ্য ছিল ট্রাম্পের সাথে সম্ভাব্য আগামী বৈঠকের সময়সূচি ঠিক করা।

এটিকে ওয়াশিংটন-পিয়ংইয়ং সুসম্পর্কের আরো একটি দৃষ্টান্ত হিসেবে দেখেছে যুক্তরাষ্ট্র। এমনকি চিঠিতে আবারো কোরীয় উপদ্বীপে পরমাণু মুক্তকরণের প্রতিশ্রুতি ব্যক্ত করা হয়েছে বলে দাবি করেছেন হোয়াইট হাউজের মুখপাত্র সারা স্যান্ডার্স।

উল্লেখ্য গতমাসের শেষের দিকে উত্তর কোরিয়ার ওপর ক্ষিপ্ত হয়ে পিয়ংইয়ং সফর বাতিল করেছিলেন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও। গত জুনের সমঝোতা বৈঠকের পর তেমন কোন পরিবর্তন পরিলক্ষিত না হওয়ায় তা বাতিল করা হয়েছিল বলে হোয়াইট হাউজ জানিয়েছিল।

এমনকি অনগ্রসরতার জন্য বরাবরই চীনকে দায়ি করছেন ট্রাম্প। তবে এই চিঠিটির মাধ্যমে আলোচনা এখনো জীবিত আছে ও অগ্রসর হওয়ার প্রমাণ পাওয়া যাচ্ছে বলে স্যান্ডার্স মন্তব্য করেছেন।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

আরও দেখুন...

Close
ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close