Featuredযুক্তরাজ্য জুড়ে

থেরেসা মে’কে উৎখাতের চেষ্টায় লিপ্ত নিজ দলের ৫০ সদস্য

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: ব্রেক্সিট বিরোধী অবস্থানের কারণে ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে’কে উৎখাতের জন্য ষড়যন্ত্র করছে তার নিজ দল কনজারভেটিভ পার্টির ৫০ জন সদস্য। বুধবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

মঙ্গলবার রাতে দেশটির কনজারভেটিভ পার্টির ব্রেক্সিট বিরোধী অংশ এবং ইউরোপীয় রিসার্চ গ্রুপের (ইআরজি) একাংশের সমন্বয়ে একটি বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকটিতে খোলাখুলি ভাবে থেরেসা মে’কে সরিয়ে দেয়ার বিষয়ে আলোচনা করা হয়েছে বলে নাম প্রকাশে অনিচ্ছুক এক উৎসের বরাত দিয়ে জানিয়েছে বিবিসি।

এদিকে, বৈঠকে অংশ নেয়া অপর এক সদস্য বিবিসিকে আরো জানায়, গত মে মাসেই ব্রেক্সিটের বিষয়ে অনাস্থা প্রকাশ করে একটি চিঠি দেয়া হয়েছিল থেরেসা মে’কে।

কনজারভেটিভ পার্টির নিয়মানুযায়ী, ১৫ শতাংশ রক্ষণশীল আইনপ্রণেতা দল প্রধানের বিরুদ্ধে অনাস্থা প্রকাশ করলে পুনরায় নিবাচনের আয়োজন করতে হয়। ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) থেকে আগামী মার্চ নাগাদ বের হয়ে আসবে ব্রিটেন।

তবে সম্প্রতি থেরেসা মে ঘোষণা দিয়েছে ইইউ থেকে বের হয়ে আসার পরেও মুক্ত বাণিজ্যের সুবিধা নেবে দেশটি। এর বিকল্প কোনো পদ্ধতি বের করতে না পারায় সমালোচনার মুখে পড়েন মে।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

আরও দেখুন...

Close
ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close