Featuredযুক্তরাজ্য জুড়ে

প্রথম কোন বাংলাদেশী চেম্বার হিসাবে এ উদ্যোগ নিল ডব্লিউবিসিসি

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: ২০৪১ সালে বাংলাদেশ উন্নত দেশ হিসাবে রূপান্তর হওয়ার লক্ষে এগিয়ে যাচ্ছে। প্রায় ১৬০ মিলিয়ন মানুষের দেশ বাংলাদেশ এখন সমানতালে এগিয়ে যাচ্ছে।

তথ্য প্রযুক্তি, গার্মেন্ট শিল্প, আমদানী রপ্তানী কিংবা ফার্মাসিউটিক্যাল সহ গুরুত্বপূর্ন খাতে সাফল্য এখন বিশ্ব নন্দিত। আর এর সাথে প্রবাসী বিনিয়োগের প্রয়োজনীয়তা ওতপ্রোতভাবে জড়িত।

গত মঙ্গলবার ওয়েল্স বাংলাদেশ চেম্বার অফ কমার্সের আয়োজনে অনুষ্ঠিত এ বছরের ৩য় রোডশোতে এসব বিষয় উঠে আসে আগত অতিথিদের বক্তব্যে। ওয়েমেন্স ট্রেড মিশন ডব্লিউবিসিসির একটি ব্যাতিক্রমী উদ্যোগের প্রশংসাও করেন তারা।

নিউপোর্টের অভিজাত একটি হোটেলের সেমিনার রুমে অনুস্টিত অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন ওয়েল্স এবং পার্শ্ববর্তী এলাকার বিশিষ্টি ব্যবসায়ী নেতৃবৃন্দ।

ডব্লিউবিসিসির জেনারেল সেক্রেটারী মাহবুব নূর মাবসের পরিচালনায় এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের চেয়ার ডিলাবর এ হুসাইন। তিনি তার বক্তব্যে বলেন ডব্লিউবিসিসি সব সময় স্থানীয় ব্যবসা প্রতিষ্ঠান বা উদ্যোক্তাদের সহযোগীতা করে আসছে।

এখন কাতার কার্ডিফ থেকে সাত দিনেই বাংলাদেশে ফ্লাইট পরিচালনা করছে। নানা সুবিধা দিচ্ছে। ডব্লিউবিসিসি এতে ভূমিকা পারন করছে।

মাহ্বুব নূর বলেন বাংলাদেশের নারী ক্ষমতায়নে সফল্য এখন দৃশ্যমান। উন্নত দেশের সাথে তাল মিলিয়ে বাংলাদেশে নারীরা এখন রাজনীতি, শিক্ষা বা নেতৃত্বে অবদান রাখছে। আর তাই ওয়েল্স বাংলাদেশ চেম্বার অফ কমার্স উইমেন্স অনলি ট্রেড মিশনের উদ্যোগ নিল।

এ সময় আরো উপস্থিত ছিলেন নিউপোর্ট সিটি কাউন্সিলের লিডার কাউন্সিলর ডেবিই উইলকক্র, ইউরো ফুড কর্মকর্তা ইমরান জব্বার, কার্ডিফ এয়ারপোর্টের ক্রিস্টিনা রিটার, আল রাইয়ান ব্যাংকের সিনিয়র রিজিওনাল ম্যানেজার রিজওয়ান আলী, ব্রেইন পেরোলের হেড অফ সেইল্স মাইক বার্নস, ডব্লিউবিসিসি ডাইরেক্টরবৃন্দের মধ্যে উপস্তিত ছিলেনভাইস চেয়ারম্যান আব্দুল কাহিম, ফাইনান্স ডাইরেক্টর আবু তাহের খান, ডেপুটি সেক্রেটারী ইমতিয়াজ হুসাইন জেকি, মিডিয়া ডাইরেক্টর আফজুল খান, ট্রেড এন্ড ইনভেস্টমেন্ট ডাইরেক্টর আব্দুল আলিম মাইক, আইটি ডাইরেক্টর ইয়াহিয়া হাসান, বোর্ড ডাইরেক্টর মুক্তার আহমেদ, শাহ্ শাফী, গেরেথ ওয়াটার্স, আজিজ আহমেদ চৌধুরী সহ কমিউনিটির বিশিষ্টব্যাক্তিবর্গ।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close