Featuredযুক্তরাজ্য জুড়ে

নারী মুসলিম কর্মকর্তাদের জন্য ঢিলেঢালা লম্বা ইউনিফর্ম যুক্তরাজ্যে

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: নারী মুসলিম কর্মকর্তাদের জন্য ঢিলেঢালা লম্বা ইউনিফর্ম চালুর উদ্যোগ নিয়েছে যুক্তরাজ্যের একটি পুলিশ ফোর্স। আরও অধিক সংখ্যক মুসলিম নারীরা যেন সেখানে নিয়োগ লাভের ব্যাপারে আগ্রহী হয় এমন চিন্তা মাথায় রেখেই এই উদ্যোগ নেওয়া হয়েছে।

ওয়েস্ট ইয়র্কশায়ার পুলিশ বলছে, নতুন এই ইউনিফর্মের প্রস্তাব করেছিলেন একজন মুসলিম অফিসার। পরে বাহিনীর একজন ক্লথিং ম্যানেজার এর ডিজাইন করেন।

ওয়েস্ট ইয়র্কশায়ার পুলিশের সহকারী প্রধান কনস্টেবল আঙ্গেলা উইলিয়ামস চলতি সপ্তাহে এক বিবৃতিতে বিষয়টি নিয়ে কথা বলেন।

তিনি বলেন, গত মাস থেকে আমরা নারীদের জন্য একটি নতুন ইউনিফর্ম পরীক্ষা করছিলাম যা নারী গঠন যেন দৃশ্যমান না হয় সেভাবে ডিজাইন করা হয়েছে।

একজন মুসলিম নারী কর্মকর্তা এর প্রস্তাব করেছিলেন। তার সহায়তায় এর ডিজাইন করেছেন আমাদের ক্লথিং ম্যানেজার।

তিনি বলেন, এই ইউনিফর্ম ঢিলেঢালা, লম্বা এবং ফুলহাতার। বাহিনীর কর্মকর্তারা এটি ভালভাবে গ্রহণ করেছে। আমরা এখন কর্মকর্তারা চাইলে তাদের জন্য এই ইউনিফর্ম সরবরাহ করছি।

এই ইউনিফর্মটি প্রথম ট্রায়াল দেন যুক্তরাজ্যের মুসলিম অধ্যুষিত ব্রাডফোর্ড শহরের পুলিশ কনস্টেবল ফারজানা আহমেদ। এরপর এ ব্যাপারে স্থানীয়দের কাছ থেকে ইতিবাচক সাড়া মেলে।

আঙ্গেলা উইলিয়ামস বলেন, আমি আশা করি এই ইউনিফর্ম অপেক্ষাকৃত অনগ্রসর জনগোষ্ঠী থেকে মানুষকে ইউনিফর্মের কারণে পুলিশ বাহিনীতে যোগদানের ব্যাপারে উৎসাহিত করবে।

কিভাবে আমাদের ইউনিফর্মকে আরও যথার্থ করা যায় এ ব্যাপারে আমাদের সম্প্রদায়গুলোর পরামর্শের ব্যাপারে আমরা আরও উদার হবো।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close