আজ বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১
শীর্ষ খবর
Logo বৃটেনে ছলনার বেড়াজালে আটকা পড়া এক বাংলাদেশি Logo ডায়াবেটিস রোগীদের টিকা নিতে আহ্বান জানিয়েছে বৃটিশ ডায়াবেটিক এসোসিয়েশন Logo করোনায় মারা যাওয়াদের কথা বলতে গিয়ে বেদনায় কুঁকড়ে গেলেন বৃটিশ প্রধানমন্ত্রী Logo দেশে প্রথম দিন করোনা টিকা নিলেন ২৬ জন Logo কাঁদছে বৃটেন: করোনায় মৃত্যু ১ লাখ ছাড়িয়েছে Logo ফেনগ্রাম সমাজ কল্যাণ সংস্থা ইউকের ভার্চুয়াল দোয়া মাহফিল ও আলোচনা সভা Logo যুক্তরাজ্যে পূর্বাচল-দ্য ইস্টার্ন স্কাই এর কার্যকরী কমিটির বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন Logo পিরিয়ডের সময়ের শারীরিক সম্পর্ক নিয়ে নতুন গবেষণা Logo পবিত্র কাবা শরিফের ওপরে দেখা যাবে পূর্ণিমার চাঁদ Logo সিলেটের খাদিম পাড়া হাসপাতালে যুক্তরাজ্য প্রবাসীদের সাথে গরু ছাগলের মতো আচরন করার অভিযোগ

বুধবার ট্রাম্পের সভাপতিত্বে বসছে জাতিসংঘ নিরাপত্তা পরিষদ

প্রকাশ কাল: সোমবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৮, ৩:২৫ অপরাহ্ন

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পরিচালনায় এবার বৈঠক বসবে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের। বুধবার অনুষ্ঠিতব্য এই সভায় ইরানের পরমাণুচুক্তির বিষয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে।

এসপ্তাহে নিউইয়র্কে জাতিসংঘ অধিবেশনের বার্ষিকসভায় যেখানে বিশ্বনেতারা উপস্থিত থাকবেন, সেই সভায় সভাপতিত্বের ভার পড়েছে যুক্তরাষ্ট্রের ওপর।

সেখানে প্রত্যেক দেশের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী প্রতিনিধিত্ব করলেও চীন ও রাশিয়াই শুধু তাদের মন্ত্রিপর্যায়ের প্রতিনিধি পাঠাবে বলে জানা গেছে।

এর আগে, টুইটারে ট্রাম্প জানিয়েছেন, ইরানের বিষয়ে সিদ্ধান্ত নিতেই নিরাপত্তা পরিষদে বার্ষিকসভায় আলোচনা বসতে যাচ্ছে। আর এতে এবার আমি সভাপতিত্ব করতে চলেছি।

এপ্রসঙ্গে জাতিসংঘের মার্কিন প্রতিনিধি নিকি হ্যালি সাংবাদিকদের বলেন, আমি মনে করি, এটি একটি অভূতপূর্ব উত্তেজনাকর সভা হতে চলেছে।

এর আগে তিনি বলেছিলেন, যুক্তরাষ্ট্র ইরানকে বোঝাতে চায় যে পুরোবিশ্ব প্রতিনিয়ত তাদের দিকে লক্ষ্য রাখছে। আর এটিই এই সভা অনুষ্ঠিত হওয়ার সবচেয়ে বড় কারণ।


এই বিভাগের আরও সংবাদ

পুরাতন সংবাদ

  • নামাজের সময়সূচি
  • বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১
  • সূর্যোদয় :- ৫:১০ সূর্যাস্ত :- ৬:৪৯
    নাম সময়
    ফজর ৪:১৫
    যোহর ১২:১০
    আছর ৪:৫০
    মাগরিব ৬:৪৫
    এশা ৮:১৫