Featuredযুক্তরাষ্ট্র জুড়ে

মার্কিন নির্বাচন: ১১৫ অ্যাকাউন্ট ব্লক করলো ফেসবুক

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনকে সামনে রেখে ১১৫টি অ্যাকাউন্ট ব্লক করেছে ফেসবুক। এর আগে দেশটির কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এফবিআই-এর পক্ষ থেকে প্রতিষ্ঠানটিকে এসব অ্যাকাউন্টের সঙ্গে বিদেশি সংযোগের বিষয়ে ইঙ্গিত দেওয়া হয়।

সতর্ক করা হয় অ্যাকাউন্টগুলেঅর সন্দেহজনক আচরণের আশঙ্কার ব্যাপারেও। এরপরই বিষয়টি নিয়ে উদ্যোগী হয় সামাজিক যোগাযোগের মাধ্যমটি।

সোমবার ফেসবুকের এক ব্লগ পোস্টে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাজ্য ভিত্তিক সংবাদমাধ্যম রয়টার্স।

মঙ্গলবার যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ওই নির্বাচনের ২৪ ঘণ্টারও কম সময় আগে সন্দেহভাজন শতাধিক অ্যাকাউন্ট বাতিলের ঘোষণা দেয় ফেসবুক।

তবে প্রতিষ্ঠানটি বলছে, ওই অ্যাকাউন্টগুলোর রুশ সম্পৃক্ততার বিষয়ে নিশ্চিত হতে আরও যাচাই-বাছাইয়ের প্রয়োজন রয়েছে। অ্যাকাউন্টগুলো রাশিয়ার ইন্টারনেট রিসার্চ এজেন্সি বা অন্য কোনও গ্রুপের বলে আশঙ্কা করা হচ্ছে।

যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে বরাবরই অভিযোগ তোলা হচ্ছে যে, দেশটির নির্বাচনে রাশিয়া হস্তক্ষেপ করছে। সোশ্যাল মিডিয়ায় দেওয়া পোস্টের মাধ্যমে মার্কিন নির্বাচনে বিভ্রান্তি ছড়ানোর অভিযোগ রয়েছে মস্কোর বিরুদ্ধে।

যুক্তরাষ্ট্রের গত প্রেসিডেন্ট নির্বাচনে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে হস্তক্ষেপের অভিযোগ রয়েছে রাশিয়ার বিরুদ্ধে। তবে বরাবরই এসব অভিযোগ অস্বীকার করে আসছে মস্কো।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close