Featuredস্বদেশ জুড়ে

রাজধানীর কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে ভোটের ব্যালট ও সামগ্রী

কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে ব্যালট

শীর্ষবিন্দু নিউজ: একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে রাজধানীর আসনগুলোতে নির্বাচনি সামগ্রী ও সরঞ্জাম পৌঁছানো ‍শুরু হয়েছে।

শনিবার (২৯ ডিসেম্বর) সকাল থেকে সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে এ কার্যক্রম শুরু হয়। এরই মধ্যে অনেক কেন্দ্রে ভোটের সামগ্রী পৌঁছে গেছে। কিছু কিছু কেন্দ্রে বাকি থাকলেও বিকাল নাগাদ পৌঁছে যাবে বলে জানিয়েছেন নির্বাচন কাজে নিয়োজিত কর্মকর্তারা।

আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে নিয়োজিত বিভিন্ন বাহিনীর সদস্যরাও ভাগ ভাগ হয়ে প্রতিটি কেন্দ্রে অবস্থান করছেন। শনিবার সকালে নগরীর বেশ কয়েকটি কেন্দ্র  ঘুরে এমন চিত্র দেখা গেছে।

খোজ নিয়ে জানা যায়, সকাল থেকেই প্রিজাইডিং কর্মকর্তারা সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে ব্যালট পেপার, ব্যালট বাক্সসহ ভোট গ্রহণের অন্য সামগ্রীগুলো বস্তায় ভরে কেন্দ্রে ‍নিয়ে যাচ্ছেন। প্রতিটি টিমের সঙ্গে রয়েছেন পুলিশ ও আনসার বাহিনীর সদস্য। ভোটগ্রহণ সামগ্রী সংশ্লিষ্ট ভোটকেন্দ্রে পৌঁছার পর প্রিজাইডিং কার্মকর্তারা নিজ নিজ কেন্দ্রের ভোটার অনুযায়ী বুথগুলো প্রস্তুত করছেন। পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীর সিনিয়র সদস্যরা টিমের  সদস্যদের বিভিন্ন দিকনির্দেশনা দিচ্ছেন।

ঢাকা-৮ আসনে ভোগগ্রহণ সামগ্রী বিতরণ করা হয় কাকরাইলের উইলস লিটল ফ্লাওয়ার স্কুল কেন্দ্র থেকে। এ আসনে ভোটার সংখ্যা দুই লাখ ৬৪ হাজার ৬৬৪ জন, ভোট কেন্দ্র রয়েছে ১১০টি। সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের কাছে নির্বাচনি সামগ্রী বিতরণ করেন রিটার্নিং কর্মকর্তা আলী আযম।

বেলা ১২টার দিকে এ আসনের  সিদ্বেশ্বরী গার্লস কলেজ ভোটকেন্দ্রে গিয়ে দেখা গেছে, এরইমধ্যে কেন্দ্রে ভোটের সামগ্রী পৌঁছেছে। কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মামুনুর রশিদ পুলিশ, আনসার ও সহকারী প্রিজাইডিং অফিসারদের নিয়ে বুথগুলো তৈরি করছেন।

তিনি জানান, তার কেন্দ্রে এক হাজার ৯৬ জন ভোটার রয়েছে। দুপুর নাগাদ তার কেন্দ্রের আনুষঙ্গিক কাজ শেষ হবে।

একই অবস্থা দেখা গেছে, সিদ্বেশ্বরী বালক উচ্চ মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে। এ কেন্দ্রের প্রিজাইডিং অফিসার জিয়াউল কবীর বাংলা ট্রিবিউনকে বলেন, মাত্র ভোটগ্রহণ সামগ্রী নিয়ে কেন্দ্রে এসেছি। এখন বুথগুলো প্রস্তুত করবো। পুলিশ সদস্যরাও রয়েছেন। সকাল থেকে যথসময়ে ভোট গ্রহণ শুরু হবে।

তিনি জানান, তার কেন্দ্রে তিন হাজার ৮৬টি ভোট রয়েছে। এ জন্য বুথ রয়েছে ৬টি। বুথগুলো তৈরির কাজে ব্যস্ত রয়েছেন তিনি ।

তবে কিছুটা ব্যতিক্রম দেখা গেছে যেসব কেন্দ্রে  ইভিএম ভোটগ্রহণ করা হবে সেখানে। এসব কেন্দ্রে ব্যালট ও ভোট বাক্সের প্রয়োজন নেই।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close