Featuredস্বদেশ জুড়ে

ফের মন্ত্রী পাবার স্বপ্নে বিভোর মৌলভীবাজার জেলাবাসী: প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান

ওমর ফারুক নাঈম: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মৌলভীবাজার জেলার ৪টি আসনের মধ্যে ৩টিতে আওয়ামী লীগ ও ১টিতে জাতীয় ঐক্যফ্রন্ট প্রার্থী সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

এখন গ্রামগঞ্জ, হাটবাজার থেকে শুরু করে সর্বত্র একটি আলোচনা। কে হচ্ছেন মন্ত্রী। কে কতটুকু যোগ্য তার সমালোচনাও চলছে। প্রাকৃতিক সৌন্দর্যের লিলাভূমি ও ঐতিহ্য ভরপুর মৌলভীবাজার জেলা। এখানে রয়েছে নানা সম্ভবনা। তার মধ্যে চা ও পর্যটন শিল্প অন্যতম।

সিংহভাগ প্রবাসীরাও এই জেলার বাসিন্ধা। তাই নানা দিকে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে মৌলভীবাজার। তবে রয়েছে বিভিন্ন প্রতিবন্ধকতা। এর মধ্যে বন্য সমস্যার স্থায়ী সমাধান, শিক্ষা ও চিকিৎসা খাতে অনগ্রসরতা, শিল্প ও হাওর উন্নয়নে ডিলেডালা।

মৌলভীবাজার জেলাবাসীর ২৫ লক্ষ জনগণের দীর্ঘদিনের প্রাণের দাবী একটি সরকারি মেডিকেল কলেজ ও পাবলিক বিশবিদ্যালয়ের। এই নিয়ে দেশে বিদেশে হয়েছে মানববন্ধন, সভা সমাবেশে গোলটেবিল বৈঠক ও গণ সাক্ষর অভিযান ও প্রধানমন্ত্রীর বরাবরে দেওয়া হয়েছে একাধিক স্মারকলিপি।

এদিকে মৌলভীবাজার জেলায় একসময় সাবেক শিল্প মন্ত্রী দেওয়ান আব্দুল বাছিত ও সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমান এই অঞ্চলকে উন্নয়নের জোয়ারে ভাসিয়েছিলেন। এরপর প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসীন আলীও নানা উন্নয়ন করেছেন। সাইফুর রহমান ও মহসীন আলীকে হারানোর ক্ষত এখনও শুকায়নি জেলাবাসীর।

তাই এবার মহাজোটের ৩ প্রার্থী জয়ী হওয়ায় ফের মন্ত্রী পাবার স্বপ্নে বিভোর মৌলভীবাজার জেলাবাসী। উন্নয়নের স্বার্থে মন্ত্রী চান শুধু দেশে নয়। বিদেশেও জোড়াল এই দাবি তুলা হচ্ছে। নতুন সরকারে একজন মন্ত্রী চান জেলার প্রবাসীরাও।

গত ৩০ ডিসেম্বর আওয়ামী লীগের ঐতিহাসিক বিজয়ে বৃটেনের কাডিফে আনন্দ সভায় সভাপতির ভাষণে যুক্তরাজ্য আওয়ামী লীগের সদস্য, ইউকে ওয়েলস আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি ও মৌলভীবাজার জেলার সাবেক ছাত্রনেতা মোহাম্মদ মকিস মনসুর এই দাবি তুলে ধরলে দেশ বিদেশ থেকে ফেইসবুক ও ইউটিউবে এই দাবিতে প্রচুর লেখালেখি হচ্ছে।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাবরে আগামী সরকারে মৌলভীবাজার জেলা থেকে একজন মন্ত্রী নেওয়ার দাবিতে মৌলভীবাজার মেডিকেল কলেজ চাই ওয়ার্ল্ড ওয়াইড হোয়াটস্অ্যাপ ক্যাম্পেইন গ্রুপ ও মৌলভীবাজার জেলা সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদ এর পক্ষ থেকে গত ২ জানুয়ারি প্রধানমন্ত্রীর অফিসে ইমেইল ও ডাকযোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাবরে একটি স্মারকলিপি প্রদান করা হয়েছে।

স্মারকলিপিতে মৌলভীবাজার জেলাবাসীর পক্ষে মৌলভীবাজার মেডিকেল কলেজ চাই ওয়ার্ল্ড ওয়াইড হোয়াটস্অ্যাপ ক্যাম্পেইন গ্রুপের উপদেষ্টা ড. ওয়ালি তসর উদ্দিন এমবিই, গ্রুপ এডমিন মোহাম্মদ মকিস মনসুর, মৌলভীবাজার সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদ এর সভাপতি এম খালেদ চৌধুরী ও সাধারন সম্পাদক আলিম উদ্দিন হালিম স্মারকলিপিতে সাক্ষর করেছেন।

স্মারকলিপিতে মাননীয় প্রধানমন্ত্রী আমাদের ২৫ লক্ষ জনগণের এই দাবি পূরণে আন্তরিকতা সাথে সম্মতি প্রদান করে আমাদেরকে একজন মন্ত্রী উপহার দিবেন বলে এই প্রত্যাশা করা হয়েছে।

প্রয়াত অর্থ মন্ত্রী ও সমাজকল্যাণ মন্ত্রীর পর মৌলভীবাজার জেলায় এবার মন্ত্রী হওয়ার আলোচনায় আছেন- মৌলভীবাজার-৪ আসনে ৬ষ্ঠবারের মত নির্বাচিত সংসদ সদস্য সাবেক চীফ হুইপ ড. আব্দুস শহীদ। মৌলভীবাজার-১ আসনে ৪র্থ বারের মত নির্বাচিত সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ শাহাব উদ্দিন।

মৌলভীবাজার-৩ আসনে প্রথম বারের মত নির্বাচিত সংসদ সদস্য ও জেলা আ.লীগের সভাপতি নেছার আহমদ, জেলা পরিষদের চেয়ারম্যান সাবেক এমপি আজিজুর রহমান, অথনীতিবিদ ড. খালিকউজ্জামান, বৃটেনের সাবেক হাইকমিশনার গিয়াস উদ্দিন মনির ও সাবেক এমপি সৈয়দা সায়রা মহসিনের নাম ও আলোচনায় রয়েছে।

মন্ত্রী পাওয়ার মাধ্যমে সাইফুর রহমান ও মহসীন আলীর হারানোর ক্ষতও ঢাকতে চান মৌলভীবাজারবাসী। এখন দেখার পালা শেষ পর্যন্ত কাকে দায়িত্ব দেয়া হবে?

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close