Featuredপ্রযুক্তি আকাশ

বিভ্রান্তিকর ভিডিও প্রচার বন্ধ করবে ইউটিউব

প্রযুক্তি আকাশ ডেস্ক: বিভ্রান্তিকর ভিডিওর প্রচার বন্ধ করতে প্রতিশ্রুতি দিয়েছে ইউটিউব। এই মাধ্যমটিতে বর্তমানে অসংখ্য স্পর্শকাতর বিষয়ে ক্লিপিং বা ভিডিও প্রচার করা হচ্ছে। তার মধ্যে পর্নোগ্রাফি অন্যতম।

অমার্জিত ভাষায়, অঙ্গভঙ্গি ব্যবহার করে বাংলা ভাষা সহ বিভিন্ন ভাষায় প্রচার করা হচ্ছে অশালীন ভিডিও। আর তা দেখছে শিশু থেকে শুরু করে যেকোনো বয়সী মানুষ। শুধু যে অশালীনতা তাই নয়। বৈজ্ঞানিকভাবে প্রমাণিত কোনো তত্ত্বকে ভুল বলে প্রচার করা হচ্ছে। সন্দেহজনক অসংখ্য তথ্য প্রচার করা হচ্ছে। তথ্য- মানবজমিন

২০০১ সালে যুক্তরাষ্ট্রে বিশ্ব বাণিজ্য কেন্দ্রে যে ভয়াবহ সন্ত্রাসী হামলা হয়, তাতে যুক্তরাষ্ট্র সরকার জড়িত বলে তত্ত্ব প্রচার করা হচ্ছে। এমন সব ভিডিও প্রচার বন্ধ করার প্রতিশ্রুতি দিয়েছে ইউটিউব। এ খবর দিয়েছে বার্তা সংস্থা এপি।

ইউটিউব হলো অনলাইন সার্সইঞ্জিন গুগলের অঙ্গ সংস্থা। বিভ্রান্তিকর ভিডিও মুছে দেয়ার ঘোষণা দিয়েছে তারা শুক্রবার। বিশ্বজুড়ে এখন ডিজিটাল মাধ্যমে যেসব সেবা দেয়া হচ্ছে বা সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো রয়েছে তা থেকে এমন আপত্তিকর ভিডিও বা বার্তা মুছে ফেলার দাবি জোরালো হয়েছে।

এরই মধ্যে ফেসবুক ও টুইটার একই রকম পদক্ষেপ নিয়ে এগিয়ে যাচ্ছে। তবে ইউটিউব বলেছে, তারা যেসব ভিডিওকে এমন আওতায় ফেলবে তা ইউটিউবেই থাকবে। কিন্তু দেখা যাবে না।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close