Featuredযুক্তরাজ্য জুড়ে

সমালোচনা এড়াতে স্বেচ্ছায় ড্রাইভিং লাইসেন্স ত্যাগ করলেন প্রিন্স ফিলিপ

শীর্ষবিন্দু নিউজ: গত মাসে একটি দুর্ঘটনার পর ব্যাপক সমালোচনার মুখে রানী দ্বিতীয় এলিজাবেথের (৯৭) স্বামী প্রিন্স ফিলিপ ডাইভিং লাইসেন্স স্বেচ্ছায় ত্যাগ করেছেন।

৯৭ বছর বয়সী প্রিন্স ফিলিপ পুলিশ কর্মকর্তাদের কাছে তার লাইসেন্স সমর্পণ করেছেন।  এ খবর জানানো হয়েছে বাকিংহাম প্যালেস থেকে। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

১৭ই জানুয়ারি একটি ল্যান্ড রোভার চালানোর সময় প্রিন্স ফিলিপ ইংল্যান্ডের রাজপ্রাসাদ সান্দ্রিংহ্যামের কাছে একটি গাড়ির সঙ্গে ধাক্কা লাগে। এতে ওই গাড়ির একজন নারী যাত্রী আহত হন। ওই নারীর বয়স ২৮ বছর। তার হাঁটু কেটে যায় মারাত্মকভাবে। তার গাড়িতে একটি ৯ মাস বয়সী শিশুসহ ৪৫ বছর বয়সী আরেকজন নারী ছিলেন।

দুর্ঘটনায় তার কব্জিতে বড় আঘাত পান। তবে প্রিন্স ফিলিপ অক্ষত ছিলেন। এ নিয়ে সামাজিক যোগাযোগ মিডিয়া এবং মূলধারার মিডিয়ায় ব্যাপক সমালোচনা ওঠে। প্রিন্স ফিলিপকে দুঃখ প্রকাশ করতে বলা হয়।

তবে দুঃখ প্রকাশ না করেই তাকে পরে গাড়ি চালাতে দেখা যায়। দুদিন পরে তার এমন গাড়ি চালানোর সময় সিটবেল্ট পরা ছিলেন না। ফলে পুলিশ তাকে সতর্ক করে দেয়। এতে সমালোচনা আরো ধারালো হয়।

এরই প্রেক্ষিতে শনিবার বৃটিশ রাজপ্রাসাদ থেকে একটি বিবৃতি দেয়া হয়েছে। এতে বলা হয়েছে, সতর্কতার সঙ্গে ডিউক অব এডিনবার্গ তার ড্রাইভিং লাইসেন্স স্বেচ্ছায় সমর্থপণের সিদ্ধান্ত নিয়েছেন।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close