Featuredউর্বশী

নারীদের জন্য নিরাপদ যাতায়াত ব্যবস্থা

উর্বশী ডেস্ক: শহরটা নারীদের জন্য ক্রমশই অনিরাপদ হয়ে উঠছে। এটি অ্যাকশন এইডের সমীক্ষায় পাওয়া গেছে।

সম্প্রতি প্রকাশিত তাদের সমীক্ষায় উঠে এসেছে আমাদের দেশের ৪৭ শতাংশ নারী গণপরিবহন ব্যবহার এবং রাস্তায় চলাচলের ক্ষেত্রে নিরাপদ বোধ করেন না। বাকি ৪৮ শতাংশ নারী যেকোনো ধরনের গণসেবা ব্যবহারের ক্ষেত্রেও অনিরাপদ বোধ করেন। অধিকাংশ নারী অসন্তুষ্ট হলেও অসহায়।

ঘরের পুরুষ সদস্য ছাড়া বাইরে বের হওয়া যাবে না কিংবা পরিবারের গাড়ি ছাড়া বের না হওয়ার প্রবণতা নারীদের মধ্যে এখন আর দেখা যায় না আমাদের সমাজে। এখন রাত ৩টার সময়েও কোন নারী জরুরি অবস্থার সম্মুখীন হন তাকে শুধু অ্যাপে গাড়ির জন্য অনুরোধ পাঠাতে হবে আর গাড়ি তার দরজায় চলে আসবে।

উবার এখন শহরের যেকোনো পরিবহন ব্যবস্থার থেকে নিরাপদ এবং তা প্রযুক্তির কারণেই সম্ভব হয়েছে। উদাহরণস্বরূপ বলা যেতে পারে, প্রতিটি অ্যাপে রাইডের জন্য অনুরোধ পাঠানোর আগে গ্রাহক বিভিন্ন তথ্য পেয়ে থাকেন যা গ্রাহককে তার নিরাপত্তা নিশ্চিত করে।

এক কথায়, অ্যাপ থেকে গ্রাহক তার ড্রাইভারের নাম, যোগাযোগের বিস্তারিত তথ্য, গাড়ির রেজিস্ট্রেশন নাম্বার, কতগুলো রাইড সে এখন পর্যন্ত সম্পূর্ণ করেছে এবং রেটিংও দেখতে পারেন।

গ্রাহক উবার অ্যাপের সকল ফিচার উবারমোটোতেও পাবেন। সেফটি টুলকিটের বিভিন্ন সেফটি ফিচার যেমন; শেয়ার স্ট্যাটাস, ন্যাশনাল এমারজেন্সি বাটন, ট্রাস্টেড কন্ট্যাক্টস, লাইভ জিপিএস ট্র্যাকিং, ভেরিফাইড পার্টনারস এবং টু-ওয়ে ফিডব্যাক সিস্টেমের মত ফিচারগুলো উবারের সকল সেবার সাথেই পাওয়া যাবে।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close