Featuredএশিয়া জুড়ে

শ্রীলংকায় গির্জা ও হোটেলে সিরিজ বোমা হামলায় নিহত ১৫৬: নিখোঁজ দুই বাংলাদেশী (ভিডিও)

শীর্ষবিন্দু আর্ন্তজাতিক নিউজ: ইস্টার সানডে উপলক্ষে চার্চে খ্রিস্টান ধর্মালম্বীরা আজ রোববার একত্রি হলে এই বিস্ফোরণের ঘটনা ঘটে বলে স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে। এ পর্যন্ত পর্যটকসহ ১৫৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেলেও মৃতের সংখ্যা আরো বাড়তে পারে। আহত হয়েছে ৪ শতাধিক।

শ্রীলঙ্কায় বোমা হামলায় দুই বাংলাদেশী নিখোঁজ রয়েছেন। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম আজ দুপুরে সেগুনবাগিচায় তার দপ্তরে ডাকা ব্রিফিংয়ে জানিয়েছেন, শ্রীলঙ্কায় বেড়াতে যাওয়া চারজনের এক পরিবারের দুই সদস্য নিখোঁজ রয়েছেন।

পুলিশ জানায়, কোচচিকাদে, নেগোম্বো ও বাতিকালাওয়ের গির্জা ও ৫ তারকা হোটেল শাংরি-লা, সিনামন গ্রান্ড ও কিংসবারিতে অন্তত ৬টি বিস্ফোরণের খবর পাওয়া গেছে।

বিস্ফোরণে আহতদের দেশটির রাজধানী কলম্বোর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। স্থানীয় সময় সকাল ৮.৪৫ টায় যখন মানুষ গির্জায় জড়ো হচ্ছিলেন তখনই বিস্ফোরণের খবর পাওয়া যায়।

পুলিশের মুখপাত্র রুওয়ান গুনাসেকারা বলেন, কলম্বোর সেন্ট অ্যান্থনি চার্চ প্রথমে বোমা হামলার শিকার হয় যেখানে ১৬০ জন আহত হয়েছে। পরে রাজধানীর পাশে সেন্ট সেবাস্তিয়ানেও বিস্ফোরণ হয়। কিন্তু শুধু নেগোম্বোতেই ৫২ জনের নিহত হওয়ার কথা জানিয়েছে একজন পুলিশ কর্মকর্তা। হাসপাতাল সূত্র জানায়, বাতিকালাওয়ের আরো ২৭ জন নিহত হয়েছে। রাজধানীর বিলাসবহুল হোটেল শাংরি-লার প্রবেশদ্বার নিরাপত্তা বাহিনীর সদস্য ও উদ্ধারকর্মীদের দ্বারা ব্লক করে রাখা হয়েছে। হোটেলটির বেশ কয়েকটি জানালা ভাঙ্গাসহ দৃশ্যমান খতি হয়েছে।

এদিকে, শ্রীলঙ্কায় ভয়াবহ সিরিজ বোমা বিষ্ফোরণ পরিস্থিতি জানাতেই এই সংবাদ ব্রিফিং ডাকা হয়। এতে পররাষ্ট্র প্রতিমন্ত্রী সন্ত্রাসের বিরুদ্ধে বাংলাদেশের জিরো টলারেন্স অবস্থান ব্যক্ত করে এ ঘটনার তীব্র নিন্দা জানান একইসঙ্গে শ্রীলঙ্কার জনগণের পাশে বাংলাদেশ আছে তাও উল্লেখ করেন।

উল্লেখ্য, আজ সকালে শ্রীলঙ্কায় ধারাবাহিক সিরিজ বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। শ্রীলঙ্কার রাজধানী কলম্বোয় গির্জায় ইস্টারের প্রার্থনার সময় এই হামলা চলানো হয়।

রোববার সকালে রাজধানী কলম্বোর কয়েকটি হোটেল ও তিনটি গির্জায় ৬টি বিস্ফোরণের ঘটনা ঘটে। ধারাবাহিক এই বিস্ফোরণে কেঁপে ওঠে লঙ্কা। এতে এখনও পর্যন্ত ১৫৬জন নিহত হয়েছে। আহত হয়েছে দুই শতাধিক।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close