Featuredস্বদেশ জুড়ে

লোডশেডিংয়ে অতিষ্ঠ শায়েস্তাগঞ্জের মানুষ

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ উপজেলার পৌরশহর ও শহরতলীতে ঘনঘন লোডশেডিংয়ে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। প্রতিদিনই অসংখ্য বার লোডশেডিং হচ্ছে।

এতে দিনে রাতে প্রচন্ড গরমে ঘন্টার পর ঘন্টা অন্ধকারে নিমজ্জিত থাকে পৌরসভার অধিকাংশ এলাকা। ঘনঘন লোডশেডিংয়ের কারণে বিদুৎচালিত গৃহস্থালী সামগ্রী ও ইলেকট্রনিক্স সামগ্রী বিকল হয়ে পড়ছে।

বর্তমানে অনার্স প্রথমবর্ষের ও ইন্টারমিডিয়েট প্রথমবর্ষের পরীক্ষা চলছে। শায়েস্তাগঞ্জ পল্লীবিদ্যুতের আওতায় গত ১ সপ্তাহ ধরে লোডশেডিংয়ের কারণে শিক্ষার্থীদের পড়ালেখায় ব্যাঘত ঘটছে।

এলাকা ঘুরে দেখা গেছে, দিনে ও রাতে ৩-৪ ঘন্টা বিদ্যুৎ না থাকায় শিক্ষার্থীরা, রাতে হারিকেন অথবা মোমবাতি জ্বালিয়ে পড়ালেখা করছে। তবে অসহনীয় গরমে অতিষ্ঠ হয়ে ওঠছে তারা। এছাড়া স্কুল, কলেজ, মাদ্রাসায়, কিন্ডারগার্টেনের শিক্ষার্থীদেরও লেখাপড়ায় ব্যাঘাত ঘটছে।

এ ব্যাপারে শায়েস্তাগঞ্জ পল্লী বিদ্যুতের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা জানান, গ্রাহকদের চাহিদা দৈনিক ১৮-২০ মেগাওয়াট বিদ্যুতের, অথচ সরবরাহ মিলছে ১০ থেকে ১২ মেগাওয়াট। বাধ্য হয়েই গত এক মাস ধরে প্রতিদিন ৩-৪ বার করে গড়ে ৩-৪ ঘন্টা লোডশেডিং করতে হচ্ছে।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close