Featuredগ্যালারী থেকে

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টাইগারদের রেকর্ড জয়: সাকিবের অনবদ্য সেঞ্চুরি

গ্যালারী থেকে: বিশ্বকাপে নিজেদের রেকর্ড ভেঙেই দ্বিতীয় জয় তুলে নিলো বাংলাদেশ। যে জয়ের সেনাপতি ছিলেন সাকিব আল হাসান আর সহযোদ্ধা লিটন কুমার দাস।

ইংল্যান্ডের বিরুদ্ধে ১২১ রানের পর আজ ওয়েস্ট ইন্ডিজ বধের দিন করলেন অনবদ্য ১২৪ রান। তাকে সঙ্গ দিয়ে ৬৯ বলে ৯৪ রানের ইনিংস খেলে উপেক্ষার জবাব দিয়েছেন লিটন দাস।

এ দুজনের ১৮৯ রানের জুটিতে ভর করেই ৫১ বল হাতে রেখে ৭ উইকেটে ক্যারিবীয়দের হারিয়েছে টাইগাররা। শুধু তাই না, চলতি বিশ্বকাপে তিনশ’র বেশি রান তাড়া করে বাংলাদেশই প্রথম জয় পেলো।

আজ টনটনের কাউন্টি গ্রাউন্ডে লক্ষ্য তাড়া করতে নেমে বাংলাদেশকে দারুণ শুরু এনে দেন দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার। দলীয় ৫২ রানে সৌম্য সরকার ফিরে গেলেও সমস্যা হয়নি। ফেরার আগে ২৩ বলে ২টি করে চার ও ছয়ে ২৯ রান করেছেন সৌম্য।

সাকিব-তামিমের ৬৯ রানের জুটিতে একটু শঙ্কামুক্ত হয়। কিন্তু তামিম ফেরার পর বিপদে পড়ে টাইগররা। সেই বিপদকে আরও বাড়িয়ে দিলেন মুশফিকুর রহিম। ৫৩ বলে ৪৮ রানে তামিম ফিরলেও মুশফিক ১ রানে ফিরেছেন।

এরপর দলের হাল ধরেন সাকিব ও লিটন। দেখেশুনে খেলে এ জুটি ইতিমধ্যে ৬০ রান তুলেছে। সাকিব আল হাসান বিশ্বকাপে টানা চার ফিফটি করে সর্বোচ্চ রান সংগ্রহকারীর শীর্ষে যাওয়ার পথে আছেন।

টস জিতে ফিল্ডিংয়ে নেমে ৬ রানে ক্রিস গেইলকে ফিরিয়ে দেয়ার পর বাংলাদেশ শিবিরে উচ্ছ্বাস দেখা গিয়েছিল। তবে সে উচ্ছ্বাস ক্রমেই দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছিল শাই হোপ ও এভিন লুইস জুটি। ১১৬ রানের সে জুটি ভেঙে স্বস্তি এনে দেন বিশ্বের নাম্বার ওয়ান অলরাউন্ডার সাকিব।

গেইল কোন রান করে ফিরলেও এভিন লুইস ৭০ রান করে তাই ফিরেছেন। মারমুখী ছিলেন শিমরন হেটমেয়ার। ২৬ বলে ফিফটি করে ফিরেছেন তিনি। আর দারুণ ছন্দে থাকা শাই হোপ শতক থেকে ৪ রান দূরে থাকতে মুস্তাফিজের বলে লিটনের হাতে ক্যাচ দিয়ে ফেরেন। গেইলের মতো আন্দ্রে রাসেলও বিনা রানে ফিরে যান।

শেষদিকে ক্যারিবীয় দলনায়ক জেসন হোল্ডার ১৫ বলে ৩৩ রানের ঝড়ো ইনিংস খেলে রানকে তিনশ পার করান। এছাড়াও পুরান ৩০ বলে ২৫ এবং ব্রাভো ১৫ বলে ১৬ রান করেন। বাংলাদেশের হয়ে বল হাতে আলো ছড়িয়েছেন সাইফউদ্দীন, সাকিব ও মুস্তাফিজ। সাইফউদ্দীন ও মুস্তাফিজ ৩টি করে এবং সাকিব ২টি উইকেট নিয়েছেন।

মাশরাফি উইকেট না পেলেও বল হাতে খুব কম রান বিলিয়েছেন। ৮ ওভার বোলিং করে ১ মেডেনে ৩০ রান দিয়েছেন ক্যাপ্টেন ফ্যান্টাস্টিক।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close