Featuredলন্ডন থেকে

দাওয়াতুল ইসলামের দ্বিবার্ষিক সম্মেলন ও নির্বাচন অনুষ্ঠিত

হাসান মঈনুদ্দীন আমীর নির্বাচিত

শিহাবুজ্জামান কামাল: গত ১৬ জুন রোববার  পুর্ব লন্ডনের দারুল উম্মাহ সেন্টার এর কনফারেন্স হলে দাওয়াতুল ইসলাম ইউকে  এন্ড আয়ারল্যান্ডের দ্বিবার্ষিক কেন্দ্রীয় সদস্য  সম্মেলন ও নির্বাচন অনুষ্ঠিত হয়।

 গত রোববার সকাল ১১টায় সম্মেলনের কার্যক্রম শুরু হয়। সংগঠনের আমীর হাসান মঈনুদ্দীনের সভাপতিত্বে  এবং সেক্রেটারী জেনারেল শাব্বির আহমদ কাওসারের পলিচালনায় অনুষ্ঠিত ঊক্ত সভার শুরুতে দারসে কুরআন পেশ করেন মাওলানা মুমিনুল ইসলাম ফারুকী।

সংগঠনের আমীর হাসান মঈনুদ্দীন তার সুচনা বক্তব্যে উপস্থিত সকলকে ধন্যবাদ জানান এবং সংগঠনের প্রাক্তন আমীর ও সদস্য যারা  ইন্তেকাল করেছেন তাদের রূহের মাগফিরাত কামনা করেন। তিনি সংগঠনের কাজকে সামনে এগিয়ে নিতে সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার আহবান জানান।

সকালের অধিবেশনে ছিল, নতুন সদস্যদের শপথ গ্রহণ, আমীর ও শুরা সদস্য নির্বাচন। এতে সংগঠনের সদস্যরা গোপন ব্যালেট পেপারের মাধ্যমে ভোট প্রদান করে  আমীর ও  শুরা সদস্য নির্বাচিত করেন।

দুপুরের খাওয়া দাওয়ার পর সম্মেলনের দ্বীতিয় পর্ব শুরু হয়। দারসে হাদিসের মাধ্যমে সভার কাজ শুরু  হয়। হাদিস পেশ করেন মাওলানা ফারুক হোসেইন।

এ পর্বের অনুষ্ঠান সূচিতে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান, নির্বাচনের ফলাফল ঘোষণা। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন যথাক্রমে হাফেজ মাওলানা আব্দুল মুকিত ও মারফত আলী।

নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন বুরহান উদ্দিন, ডঃ আবুল কালাম আজাদ ও খলিলুর রহমান। পরে নির্বাচন কমিশনার বৃন্দ নির্বাচনের ফলাফল ঘোষনা করেন।

সংগঠনের আমীর হিসেবে পুনঃনির্বাচিত হন হাসান মঈনুদ্দীন। সংগঠনের নির্বাচিত শুরা সদস্যরা হলেন, হাফেজ মাওলানা আবু সায়ীদ, ডঃ আবুল কালাম আজাদ, মাওলানা আব্দুর রহমান মাদানী, মাফরুহা খাতুন, শাব্বির আহমদ কাওসার, খলিলুর রহমান, বুরহান উদ্দিন, এ কে মওদুদ হাসান, ফাইজুল ইসলাম, মারফত আলী, মাওলানা হাফেজ আব্দুল মুকিত, ব্যারিষ্টার আহমদ আব্দুল মালিক ও ফরিদা হক।

দিনব্যাপী অনুষ্ঠানে যুক্তরাজ্যের বিভিন্ন শহর  থেকে সংগঠনের শতাধিক  সদস্যরা উপস্থিত ছিলেন। নবনির্বাচিত আমীর হাসান মঈনুদ্দিনের সমাপনি বক্তব্যে ও দোয়ায় মাধ্যমে সম্মেলনের কাজ শেষ হয়।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close