Featuredযুক্তরাষ্ট্র জুড়ে

বিমানের ফ্লাইট চালু হচ্ছে নিউইয়র্ক, গুয়াংজু ও মদিনা

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মো. মাহবুব আলী সংসদকে জানান, চলতি বছরের শেষে ঢাকা-নিউইয়র্ক রুটে ফ্লাইট চালু করা সম্ভব হবে।

এছাড়া নতুন রুট হিসেবে চীনের গুয়াংজু ও সৌদির মদিনায় ফ্লাইট চালু করাকে অগ্রাধিকার দিচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। শনিবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে সংসদকে এ তথ্য জানান ।

সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরীর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বাংলাদেশে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ক্যাটাগরি-১ এ উন্নীত হওয়া সাপেক্ষে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বিমানের ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে।

ক্যাটাগরি-১ উন্নীত হওয়ার লক্ষ্যে বেবিচক কর্তৃক কার্যক্রম অব্যাহত রয়েছে। এছাড়া এ বছরের শেষ নাগাদ ঢাকা-নিউইয়র্ক রুটে ফ্লাইট চালু করা সম্ভব হবে।

কুড়িগ্রাম-১ আসনের সংসদ সদস্য মো. আছলাম হোসেন সওদাগরের অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের যাত্রী পরিবহনের জন্য নতুন রুট/গন্তব্য হিসেবে চীনের গুয়াংজু এবং সৌদি আরবের মদিনা নির্ধারণ করা হয়েছে এবং এ দুটি গন্তব্যে অগ্রাধিকার ভিত্তিতে ফ্লাইট চালুর বিষয়ে কার্যক্রম চলমান রয়েছে।

অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, দেশের ২২টি হোটেল-মোটেল থেকে ২ কোটি ৭৭ লাখ ২ হাজার টাকা। ২০১৭-১৮ অর্থবছরে ২২টি হোটেল-মোটেল থেকে ৫০ কোটি ২৯ লাখ ৩৭ হাজার টাকা আয়ের বিপরীতে ৪৭ কোটি ৫২ লাখ ৩৫ হাজার টাকা খরচ হওয়ার পর নিট মুনাফা হয়েছে ২ কোটি ৭৭ লাখ ২ হাজার টাকা।

সংরক্ষিত আসনের সংসদ সদস্য রত্না আহমেদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, বাংলাদেশ বনশিল্প উন্নয়ন কর্পোরেশনের অধীনে বিদ্যমান ৭টি শিল্প ইউনিটে ২০১৮-১৯ অর্থবছরে ১১ মাসে ১৭ কোটি ৭১ লাখ ৬১ হাজার টাকা মুনাফা অর্জন হয়েছে।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close