লন্ডন থেকে

লাইমহাউজে অনুষ্ঠিত হলো এ্যাকশন ডে

লাইমহাউজের রেক্টরি গার্ডেন্সে গত ৩১ আগষ্ট শনিবার অনুষ্ঠিত ‘কমিউনিটি এ্যাকশন ডে’ অনুষ্ঠানে টাওয়ার হ্যামলেটস্ কাউন্সিল, তার অংশীদার এবং বাসিন্দারা অংশ নেন।

সম্প্রতি নেইবারহুড ওয়াকএবাউট কর্মসূচির সময় স্থানিয় বাসিন্দারা এলাকায় পরিচ্ছন্ন অভিযান ও উন্নয়নমূলক উদ্যোগ নেয়ার বিষয়টি তুলে ধরেন। এরমধ্যে ছিলো যে স্থানগুলো অব্যবহৃত থাকার কারণে সমাজবিরোধী কার্যকলাপের আখড়ায় পরিণত হচ্ছে, সেগুলোকে সংস্কার করা। এরই প্রেক্ষিতে স্থানিয় সেফার নেইবারহুড ওয়ার্ড প্যানেলের সাথে মিলে আয়োজন করা হয় এই এ্যাকশন ডে ইভেন্টের।

মেয়র জন বিগস বলেন, এ্যাকশন ডে’র মতো স্থানিয় উদ্যোগগুলোতে কমিউনিটির ইতিবাচক অংশ গ্রহণ দেখে আমি অভিভূত। একসাথে মিলে মিশে এলাকাকে পরিচ্ছন্ন ও নিরাপদ পরিবেশ নিশ্চিত করার অসাধারণ সুযোগ হচ্ছে এটি। তারা এই বার্তাই তুলে ধরছেন যে, টাওয়ার হ্যামলেটস বরায় সমাজবিরোধী আচরণজনিত কার্যকলাপকে কখনোই মেনে নেয়া হবেনা।

ডেপুটি মেয়র এবং কেবিনেট মেম্বার ফর কমিউনিটি সেফটি এন্ড ইক্যুয়েলিটিজ, কাউন্সিলর আসমা বেগম বলেন, নিজেদের এলাকার উন্নয়নে স্থানিয় বাসিন্দাদের অঙ্গিকার ও উৎসাহ উদ্দিপনা দেখে আমরা আনন্দিত। এলাকার উন্মুক্ত স্থানগুলোকে আরো আকর্ষনীয় ও দৃষ্টিনন্দন করার পাশাপাশি এই এ্যাকশন ডে স্থানিয় বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে নিজেদের উদ্বেগ নিয়ে সরাসরি কথা বলতে বাসিন্দাদের জন্য সুযোগ বয়ে আনে। একসাথে কাজ করার ক্ষেত্রে এবং উত্থাপিত বিভিন্ন ইস্যূ সম্পর্কে ইতিবাচক পদক্ষেপ গ্রহণের ক্ষেত্রে এই সম্পৃক্ততা খুবই গুরুত্বপূর্ণ।

এ্যাকশন ডে’র কর্মসূচির মধ্যে ছিলো ময়লা আবর্জনা অপসারণ, উন্মুক্ত স্থানগুলোকে পূণরায় সাজানো ও ফেন্সিং প্যানেল স্থাপন।  সমাজবিরোধী আচরণ জনিত কার্যকলাপের মৌসুমের কথা বিবেচনা করেই এই এ্যাকশন ডে আয়োজন করা হয়। এর মাধ্যমে স্থানিয়ভাবে অপরাধজনিত অগ্রাধিকারগুলোর ওপর অধিকতর নজর দিতে স্থানিয় বাসিন্দা, পুলিশ এবং কাউন্সিলকে একত্রিত করা হয়। কাউন্সিলের সেফার নেইবারহুড ক্যাম্পেইনের অংশ হিসেবে এ্যাকশন ডে এবং নেইবারহুড ওয়াকএবাউটের আয়োজন করা হয়। লাইমহাউজ হচ্ছ ে প্রথম ওয়ার্ড প্যানেল যারা এই এ্যাকশন ডের আয়োজন করলো। বারার সর্বত্র এই ধরনের ইভেন্ট আগামিতে আয়োজন করা হবে।

– প্রেস বিজ্ঞপ্তি

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close