Featuredরাজনীতি

মেয়র প্রার্থী ইশরাকের গণসংযোগে খালেদা জিয়া?

রাজনীতি ডেস্ক: দলের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে পুরান ঢাকার ফরিদাবাদ এলাকায় শুক্রবার গণসংযোগে নামেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন।

তবে শুক্রবারের ওই গণসংযোগের পরিবেশ ছিল ভিন্ন। ইশরাকের সঙ্গে গণসংযোগে অংশ নেয় একটি শিশু। দিয়াফা আক্তার নামে শিশুটি গণসংযোগে সবার দৃষ্টি কেড়েছে। সে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মতো সেজে প্রচারে অংশ নেয়।

শিশু দিয়াফা ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে ৪৬ নম্বর ওয়ার্ডের বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী মোহাম্মদ ফারুকের ভাগ্নি।

শুক্রবার বিকাল ৩টায় পুরান ঢাকার ফরিদাবাদ জামিয়া আরাবিয়া ইমদাদুল উলুম মাদ্রাসা প্রাঙ্গণ থেকে গণসংযোগ শুরু করেন ইশরাক হোসেন। গণসংযোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজে শিশু দিয়াফা অংশ নেয়। দিয়াফার এমন সাজে উৎসুক জনতার দৃষ্টি কাড়ে। ভ্যানে করে ধানের শীষের তোড়া হাতে নিয়ে সে প্রচারে অংশ নেয়। উৎসুক মানুষকে দিয়াফার সঙ্গে ছবি তুলতে দেখা যায়। এ সময় দিয়াফা খালেদা জিয়ার মতো করে সবাইকে হাত নেড়ে অভিনন্দন জানান।

এ বিষয়ে দিয়াফার বাবা ইদ্রিস আলী সাংবাদিকদের বলেন, আত্মীয়-স্বজন সবাই বলছে দিয়াফা দেশনেত্রী খালেদা জিয়ার মতো নাকি দেখতে। তাই মানুষকে ধানের শীষে ভোট দেয়ার জন্য আকৃষ্ট করার লক্ষ্যে আজ দিয়াফাকে খালেদা জিয়ার মতো সাজিয়ে গণসংযোগে নামানো হয়েছে।

এদিকে মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেন, ধানের শীষের পক্ষে সৃষ্ট গণজোয়ার ঠেকাতে নানা ষড়যন্ত্র শুরু হয়েছে। তিনি সবাইকে দলবেধে ভোটকেন্দ্রে গিয়ে ষড়যন্ত্রকারীদের দাঁতভাঙা জবাব দেয়ার আহ্বান জানান।

শুক্রবার প্রচার শুরুর আগে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। ২৭ জানুয়ারি নিজের নির্বাচনী ইশতেহার ঘোষণা করবেন জানিয়ে ইশরাক বলেন, দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকার পরিকল্পনামাফিক অবকাঠামোগত উন্নয়ন, মশক নিধন, বর্জ্য ব্যবস্থাপনা থেকে শুরু করে সেবামূলক কাজের নানা পরিকল্পনা সুস্পষ্টভাবে ইশতেহারে উল্লেখ করা হবে।

তিনি বলেন, নগরবাসীদের নানা সমস্যা, সমন্বয়হীনতার কারণে নানা ভোগান্তি নিয়ে নানা কথা আমি বলে আসছি। ইশতেহারে এসবের বিস্তারিত তুলে ধরা হবে। ওইদিন সকাল ১০টায় নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ইশতেহার ঘোষণা করা হবে বলে জানান দক্ষিণে নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম।

এ সময় ইশরাকের সঙ্গে প্রচারে অংশ নেন- নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার প্রমুখ।

পরে হযরত মোতালেব শাহ (রহ.)-এর মাজার জিয়ারত করেন ইশরাক। সেখান থেকে পর্যায়ক্রমে ৪৫ ও ৪০নং ওয়ার্ড এবং ওয়ারী থানাধীন ৩৯নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় দিনভর গণসংযোগ করেন তিনি। বিকালে ইশরাক পুরান ঢাকা গেণ্ডারিয়া এলাকায় গেলে বিপুলসংখ্যক নেতাকর্মী তার গণসংযোগে অংশ নেন। এ সময় রাস্তার দু’পাশের বাড়ির ছাদ ও ব্যালকনিতে এসে জনসাধারণকে তাকে হাত নেড়ে শুভেচ্ছা জানাতে দেখা যায়। এ সময় ইশরাকও তাদের অভিনন্দন জানান। পরে সন্ধ্যায় গেণ্ডারিয়া মাঠে এক পথসভায় অংশও নেন তিনি।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close