মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৪:৪১ অপরাহ্ন
শীর্ষ খবর
Logo লন্ডন ফেরত যাত্রীদের ৪ দিনের বদলে ১৪ দিনের কোয়ারেন্টিনের সুপারিশ Logo এনএইচএস ষ্টাফদের বেতন বৃদ্ধিতে এগিয়ে এলেন বরিস জনসন Logo লেস্টার ইউনিভার্সিটির গবেষণা: বৃটেনে ১৪০ দিনের মধ্যে ৮ জনে ১ জন মারা যাচ্ছেন সুস্থ হওয়া করোনা রোগী Logo এলাহাবাদ ইসলামিয়া আলিম মাদরাসার অধ্যক্ষের দুর্নীতি তুলে ধরতে প্রতিষ্ঠাতা ও দাতা পরিবারের সংবাদ সম্মেলন Logo ইসলামোফোবিয়া নিয়ে সিএফবিবি’র ভার্চুয়াল সেমিনার অনুষ্ঠিত Logo গবেষণার ফল: করোনা রোগী পরের পাঁচ মাস সুরক্ষিত থাকেন Logo ব্রিটিশ তরুণীকে ধর্ষণের দায়ে এক বাংলাদেশির জেলদন্ড Logo আইন ভেঙ্গে সমালোচনার মুখোমুখি ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী Logo বাইডেন ডজনখানেক নির্বাহী আদেশ দেবেন প্রথম দিনেই Logo যুক্তরাজ্যে সব ধরণের ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ

রাশিয়ায় লকডাউন শিথিলের দিনই আক্রান্ত ৯ হাজার ৩৫ জন

শীর্ষবিন্দু ডেস্ক / ৭ বার পড়া হয়েছে
প্রকাশ কাল : সোমবার, ১ জুন, ২০২০, ৪:১৭ অপরাহ্ন

শীর্ষবিন্দু আর্ন্তজাতিক নিউজ: করোনা লকডাউন শিথিল করে স্বাভাবিক ছন্দে ফেরার চেষ্টায় বিশ্বের বেশ কয়েকটি দেশ। করোনাভাইরাস মহামারী প্রতিরোধে আরোপিত বিধিনিষেধ তুলে নিচ্ছে তারা। খুলে দিচ্ছে দোকানপাট ও শিল্প-কারখানা।

এএফপি জানিয়েছে, ৯ সপ্তাহ পর রাশিয়ার রাজধানী মস্কোয় করোনাভাইরাস মোকাবেলায় নেয়া কঠোর পদক্ষেপগুলো শিথিল করা হয়েছে। সোমবার থেকে খুলে দেয়া হয়েছে শপিং মল ও পার্কসমূহ।

যদিও সংক্রমণের দিক থেকে বিশ্বে তৃতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। সর্বশেষ ২৪ ঘণ্টায়ও দেশটিতে শনাক্ত হয়েছে ৯ হাজারের বেশি মানুষ। দেশ সংক্রমণের সর্বোচ্চ চূড়া পার হয়েছে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের এমন ঘোষণার পর এক কোটি ২০ লাখ লোকের শহর মস্কোয় নিষেধাজ্ঞাগুলো শিথিল করার উদ্যোগ নেয়া হল।

গত ৩০ মার্চ লকডাউন ঘোষণা করা হয় এখানে। লকডাউন শিথিলের উদ্যেগ প্রসঙ্গে মস্কোর মেয়র সার্গেই সবিয়ানিন বলেন, সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত নিয়মিত হাঁটার অনুমোদন দেয়া হয়েছে। অবশ্য সপ্তাহে তিনবারের বেশি কেউ এ সুযোগ পাবে না। তবে অবশ্যই তাদের মাস্ক পরতে হবে।


এই বিভাগের আরও সংবাদ
  • নামাজের সময়সূচি
  • মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১
  • সূর্যোদয় :- ৫:১০ সূর্যাস্ত :- ৬:৪৯
    নাম সময়
    ফজর ৪:১৫
    যোহর ১২:১০
    আছর ৪:৫০
    মাগরিব ৬:৪৫
    এশা ৮:১৫