Featuredযুক্তরাষ্ট্র জুড়ে

নির্বাচনে জনমত জরিপে ট্রাম্পের চেয়ে এগিয়ে বাইডেন

শীর্ষবিন্দু নিউজ, ওয়াশিংটন ডিসি, যুক্তরাষ্ট্র: বর্তমান মহামারির এই পরিস্থিতিতে নির্বাচনের দিন এগিয়ে আসছে মার্কিন মুলুকে। চড়ছে ভোটের উত্তাপ। একদিকে করোনাভাইরাস সঙ্কট মোকাবেলায় সরকারের লেজেগোবরে অবস্থা। অন্য দিকে দেশজুড়ে চলা বর্ণবিদ্বেষবিরোধী বিক্ষোভ।

আর সেই সেয়ানে সেয়ানে লড়াইয়ে রিপাবলিকান প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে পেছনে ফেলে দিয়েছেন তার সম্ভাব্য ডেমোক্র্যাট প্রতিদ্বন্দ্বী জো বাইডেন। বিদায়ী প্রেসিডেন্টের ক্ষমতা ধরে থাকার স্বপ্নকে প্রশ্নের মুখে দাঁড় করিয়ে থাবা বসিয়েছেন রিপাবলিকান ভোটব্যাংকে। বেশ কয়েকটি জনমত সমীক্ষায় এমনই ইঙ্গিত মিলেছে।

অন্য দিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, আমাকে দেশের অনেক মানুষই ভালোবাসেন না। আর এ কারণেই হয়তো আসছে নভেম্বরের নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী জো বাইডেন ‘প্রেসিডেন্ট’ নির্বাচিত হতে যাচ্ছেন। ২৬ জুন ফক্স নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে ডোনাল্ড ট্রাম্প এ কথা বলেছেন।

ফক্স নিউজের উপস্থাপক সেইন হেনরিকে দেয়া ওই সাক্ষাৎকারে সম্ভাব্য জো বাইডেনকে প্রথমে বিদ্রুপাত্মক আক্রমণ করেন প্রেসিডেন্ট ট্রাম্প। তিনি বলেন, নিজেকে সুন্দর বা অসুন্দরভাবে প্রকাশের কোনো ইচ্ছা নেই। তবে ওই লোক (জো বাইডেন) দু’টি বাক্যকে এক করে কথাই বলতে পারেন না। আর তিনিই কি না আপনাদের প্রেসিডেন্ট হতে যাচ্ছেন। এর কারণ হলো হয়তো দেশের অনেক মানুষ আমাকে ভালোবাসেন না। তবে আমি কেবল আমার কাজটাই করে যাচ্ছি।

এনপিআর, পিবিএস নিউজ আওয়ার ও ম্যারিস্ট পরিচালিত সর্বশেষ জনমত জরিপে ট্রাম্পের পক্ষে জনমত ৪০ শতাংশ এবং বিপক্ষে ৫৮ শতাংশ বলে পাওয়া গেছে। এ ছাড়া একই জরিপে ৪৯ শতাংশ আমেরিকান প্রেসিডেন্ট ট্রাম্পের কর্মকাণ্ডকে মোটেও সমর্থন করেননি।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close