Featuredসিলেট থেকে

সিলেটে ঈদ জামাত অনুষ্ঠিত: দোয়ায় করোনা থেকে মুক্তি কামনা

শীর্ষবিন্দু নিউজ, সিলেট: এবার সিলেটে প্রধান ঈদের জামাত অনুষ্ঠিত হয় ওলিকুল শিরোমনি হযরত শাহজালাল (রহ.) দরগাহে। সকাল ৮ টায় এই জামাত অনুষ্ঠিত হয়। এতে সিলেটের রাজনৈতিক, প্রশাসনিক কর্মকর্তারা অংশ নেন। দরগাহ মসজিদের ঈদ জামাতে ইমামতি করেন হাফিজ হযরত মাওলানা আসজাদ আহমদ।

স্বাস্থ্য বিধি মেনে মসজিদের ভেতরে নামাজ আদায় করলেও বিপুল সংখ্যাক মুসল্লি উপস্থিত হওয়ার কারনে মাজার চত্বর ও প্রধান রাস্তা পর্যন্ত কয়েক হাজার মুসল্লী এক সঙ্গে নামাজ আদায় করেন।

মসজিদ মুসল্লিদের উপস্থিতি গোটা মাজার এলাকা ছাড়িয়ে সড়কে বিস্তৃত ছিল। নিরাপদ শারীরিক দূরত্ব মেনেই ঈদের নামাজ আদায় করেন মুসল্লিরা। নামাজ শেষে করোনা থেকে মুক্তি ও বিশ্ব মুসলিমের শান্তি কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। একই সময় নগব ভবন সংলগ্ন কুদরত উল্লাহ জামে মসজিদে ঈদের জামাত আদায় করেন মুসল্লিরা।

ঈদ জামাত শেষে দেশ ও জাতির কল্যাণ কামনা ও মহামারি করোনা থেকে মুক্তি লাভের জন্য মহান আল্লাহর কাছে প্রার্থনা করা হয়। ঈদের নামাজে মুসল্লিরা অশ্রুসিক্ত হয়ে মহান রাব্বুল আলামিনের কাছে প্রার্থনা করে।

এছাড়া নগরের অন্যান্য মসজিদেও একাধিক ঈদের জামাত অনুষ্ঠিত হয়। সর্বাধিক চারটি জামাত অনুষ্ঠিত হয় সিলেট কালেক্টরেট জামে মসজিদে। সকাল ৭টায় ৮টায়, ৯টা এবং ১০টায় জামাত অনুষ্ঠিত হয়।

হযরত শাহপরাণ (রহ.) মাজার মসজিদে সকাল ৮টায়, বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদে সকাল ৮টায়, গাজী বুরহান উদ্দিন (রহ.) মাজার মসজিদে সকাল ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

এদিকে, জেলার ১৩টি উপজেলায় এক হাজার ১২১টি মসজিদে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হওয়ার তথ্য নিশ্চিত করেন সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. লুৎফর রহমান।

একইভাবে মহানগর এলাকায় এক হাজার ৫৮০টি মসজিদ রয়েছে। যেহেতু খোলা বা উন্মুক্ত স্থানে ঈদ জামাত হবে না। তাই সম্ভাব্য বেশিভাগ মসজিদে ঈদ জামাত অনুষ্ঠিত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া) জ্যোতির্ময় সরকার।

এছাড়া সিলেটের প্রতিটি পাড়া ও মহল্লার মসজিদে স্বাস্থ্য বিধি মেনে একাধিক জামাতের আয়োজন করা হয়। এদিকে- ঈদের জামাত শেষে মুসল্লিরা দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে মোনাজাত করেন। পাশাপাশি করোনা ভাইরাস থেকে মুক্ত হওয়ার প্রার্থনা করা হয়।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close