Featuredযুক্তরাষ্ট্র জুড়ে

যুক্তরাষ্ট্রের আকাশে দুই বিমানের মুখোমুখি সংঘর্ষে নিহত সব আরোহী

শীর্ষবিন্দু নিউজ, ওয়াশিংটন ডিসি, যুক্তরাষ্ট্র: এক সাথে মর্মান্তিক বিমান দুর্ঘটনাটি ঘটেছে শুক্রবার যুক্তরাষ্ট্রের আলাস্কা অঙ্গরাজ্যের সর্ববৃহৎ শহর অ্যানচোরেজের আকাশে। আলাস্কার সরকারি কর্মকর্তাদের বরাতে এ খবর জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

যুক্তরাষ্ট্রের ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ) এবং ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড যৌথভাবে ওই বিমান দুর্ঘটনার বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে।

মাঝ আকাশে দুটি বিমানের মুখোমুখি সংঘর্ষ ঘটল। চোখের পলকেই বিস্ফোরণ। বিমান দুটি টুকরো টুকরো হয়ে পড়ল সড়কে। নিহত হলেন দুই বিমানের আরোহীদের সবাই। শুক্রবার বিমান দুটি সোলদোতনা নামক বিমানবন্দরের পাশে বিধ্বস্ত হয়ে একটি মহাসড়কে পড়ে। পরে নিরাপত্তা শঙ্কার কারণে কিছু সময়ের জন্য ওই সড়ক বন্ধ করে দেয়া হয়। দুর্ঘটনাকবলিত বিমান দুটির একটি একাই চালাচ্ছিলেন আলাস্কা রাজ্য সরকারের স্থানীয় আইনপ্রণেতা (স্টেট রিপ্রেজেন্টেটিভ) গ্যারি নপ। অপরটিতে একজন পাইলট ও একজন গাইডসহ ছিলেন সাউথ ক্যারোলিনা অঙ্গরাজ্য থেকে চারজন পর্যটক।

আলাস্কা স্ট্রেট ট্রুপারস এক লিখিত বিবৃতিতে জানিয়েছে, দুই বিমানের সাত আরোহীর মধ্যে ছয়জন মারা যান ঘটনাস্থলেই। অপরজন হাসপাতালে নেওয়ার পথে প্রাণ হারান।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close