Featuredজাতীয়

দেশে ভিন্ন এক ঈদ উল আযহা

শীর্ষবিন্দু নিউজ, ঢাকা: বাংলাদেশের মানুষদের কাটছে বিপন্ন সময়। পানিবন্দী লাখ লাখ মানুষ। তাদের অনেকেরই আহার জুটছে না। হাসপাতালের বিছানায় কাতরাচ্ছেন করোনা আক্রান্ত বহু মানুষ। অনেকে এরই মধ্যে তাদের স্বজন হারিয়েছেন।

গত বছর কোরবানি দিয়েছেন এমন অনেকে এবার কোরবানি দিতে পারেননি। অসহনীয় এই পরিস্থিতি থেকে মুক্তির প্রার্থনায় কাটছে ঈদের দিন। তাই মন ভালো নেই অসংখ্য মানুষের। এমন এক পরিস্থিতিতে শনিবার পালিত হচ্ছে পবিত্র ঈদ উল আযহা।

আত্মসমপর্ণ আর ত্যাগের ঈদ। অন্য বছরের তুলনায় এবার ঈদ যাত্রায় ভীড় ছিল কম। তবুও শেষ দিকে এসে করোনা সংক্রমণের ঝুঁকি নিয়েই ঢাকা ছেড়েছেন হাজার হাজার মানুষ। স্বাস্থ্যবিধি মানার বালাই ছিল না বললেই চলে। এই পরিস্থিতিতে নানা বিধি নিষেধের মধ্যে ঈদের সালাত আদায় করছে মানুষ। উন্মুক্ত স্থানের পরিবর্তে মসজিদে হচ্ছে জামাত। তবে গ্রাম এলাকায় অনেকক্ষেত্রে এসব নির্দেশনা উপেক্ষা করা হচ্ছে।

ঈদুল ফিতরের সময়ও পরিস্থিতি ছিল অনেকটা একই রকম। সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য ঈদের চিরায়ত কোলাকুলি থেকে দূরে ছিল মানুষ। এবারও কোলাকুলি থেকে দূরে থাকতে হচ্ছে মানুষকে। করোনার অর্থনৈতিক প্রভাবও দেখা গেছে ঈদে।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close