আজ বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১
শীর্ষ খবর
Logo বৃটেনে ছলনার বেড়াজালে আটকা পড়া এক বাংলাদেশি Logo ডায়াবেটিস রোগীদের টিকা নিতে আহ্বান জানিয়েছে বৃটিশ ডায়াবেটিক এসোসিয়েশন Logo করোনায় মারা যাওয়াদের কথা বলতে গিয়ে বেদনায় কুঁকড়ে গেলেন বৃটিশ প্রধানমন্ত্রী Logo দেশে প্রথম দিন করোনা টিকা নিলেন ২৬ জন Logo কাঁদছে বৃটেন: করোনায় মৃত্যু ১ লাখ ছাড়িয়েছে Logo ফেনগ্রাম সমাজ কল্যাণ সংস্থা ইউকের ভার্চুয়াল দোয়া মাহফিল ও আলোচনা সভা Logo যুক্তরাজ্যে পূর্বাচল-দ্য ইস্টার্ন স্কাই এর কার্যকরী কমিটির বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন Logo পিরিয়ডের সময়ের শারীরিক সম্পর্ক নিয়ে নতুন গবেষণা Logo পবিত্র কাবা শরিফের ওপরে দেখা যাবে পূর্ণিমার চাঁদ Logo সিলেটের খাদিম পাড়া হাসপাতালে যুক্তরাজ্য প্রবাসীদের সাথে গরু ছাগলের মতো আচরন করার অভিযোগ

রাশিয়ায় স্থানীয় নির্বাচনে গুরুত্বপূর্ণ ভোট গ্রহণ শুরু

প্রকাশ কাল: রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০২০, ১০:২৩ পূর্বাহ্ন

শীর্ষবিন্দু আর্ন্তজাতিক নিউজ: রাশিয়ার স্থানীয় নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। একে দেখা হচ্ছে ক্ষমতাসীন ক্রেমলিন ইউনাইটেড রাশিয়া পার্টির একটি বড় পরীক্ষা হিসেবে।

বলা হচ্ছে, তারা ক্ষমতা আঁকড়ে থাকতে পারবে কিনা এটা হচ্ছে তার পরীক্ষা। স্থানীয় পার্লামেন্টের সদস্য পদে প্রায় এক লাখ ৬০ হাজার প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। অনেক অঞ্চলে গভর্নরও নির্বাচন করা হচ্ছে। বিরোধী দলীয় নেতা অ্যালেক্সি নাভালনিকে নভিচক বিষাক্ত স্নায়ু গ্যাস প্রয়োগ করার অভিযোগের মাত্র কয়েক সপ্তাহ পরেই এই নির্বাচন হচ্ছে।

নাভালনিকে বিষাক্ত গ্যাস প্রয়োগের জন্য অভিযুক্ত করা হয়েছে ক্রেমলিনকে। তার পক্ষ থেকে এ জন্য দায়ী করা হয়েছে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে। বলা হচ্ছে, তার নির্দেশেই এই গ্যাস প্রয়োগ করা হয়েছে। তবে এতে জড়িত থাকার কথা সরাসরি প্রত্যাখ্যান করেছে ক্রেমলিন। নাভালনি গত ২০ শে আগস্ট রাশিয়ায় অসুস্থ হয়ে পড়েন। বর্তমানে তিনি চিকিৎসা নিচ্ছেন জার্মানিতে। গত সপ্তাহে বার্লিনের চ্যারিটি হাসপাতালের ডাক্তাররা নিশ্চিত করেছেন যে, তিনি কোমা অবস্থা থেকে আস্তে আস্তে ভাল হচ্ছেন।

ইউনাইটেড রাশিয়া দলের সামনে নির্বাচনে সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রার্থীদের সমর্থন দিচ্ছেন নাভালনি। তিনি ইউনাইটেড রাশিয়া দলকে লুটেরার দল হিসেবে আখ্যায়িত করেছেন। তার দল রাশিয়ানদের প্রতি আহ্বান জানিয়েছে, ইউনাইটেড রাশিয়াকে পরাজিত করতে পারবেন এমন যেসব ভাল ভাল প্রার্থী রয়েছেন জনগণ যেন তাদেরকে ভোট দেন। কোন কোন স্থানে এসব মানুষের অনেকের সঙ্গে রয়েছে নাভালনির সম্পর্ক। অন্যদিকে বিভিন্ন অঞ্চলে রয়েছেন কমিউনিস্ট ও জাতীয়তাবাদী চ্যালেঞ্জাররা।


এই বিভাগের আরও সংবাদ

পুরাতন সংবাদ

  • নামাজের সময়সূচি
  • বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১
  • সূর্যোদয় :- ৫:১০ সূর্যাস্ত :- ৬:৪৯
    নাম সময়
    ফজর ৪:১৫
    যোহর ১২:১০
    আছর ৪:৫০
    মাগরিব ৬:৪৫
    এশা ৮:১৫