Featuredজাতীয়

সৌদি আরবে আকামার মেয়াদ বাড়লো ২৪ দিন: আটকে পড়া প্রবাসীদের জন্য বিমানের দুটি ফ্লাইট

শীর্ষবিন্দু নিউজ, ঢাকা: সৌদি আরবে যেসব বাংলাদেশি  কাজ পেয়েছেন তাদের আকামার মেয়াদ  ২৪ দিন বাড়ানো হয়েছেবুধবার (২৩ সেপ্টেম্বর) পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোহাম্মাদ শাহরিয়ার আলম এক ফেসবুক বার্তায় তথ্য জানিয়েছেন

পররাষ্ট্র প্রতিমন্ত্রী  বলেন, আকামার মেয়াদ আরবি সফর মাসের শেষ দিন পর্যন্ত (মানে আজ বুধবার ২৩ সেপ্টেম্বর থেকে আরও ২৪ দিন) বর্ধিত করা হয়েছে। তিনি আরও বলেন, বাংলাদেশ বিমানকে রিয়াদ এবং জেদ্দায় সপ্তাহে মোট চার ফ্লাইট পরিচালনার অনুমতি দেওয়া হয়েছে।

ঢাকায় সৌদি আরব দূতাবাসের ভিসা অফিস রবিবার (২৭ সেপ্টেম্বর) থেকে খোলা থাকবে জানিয়ে তিনি বলেন, কোভিড১৯ সংক্রান্ত নতুন নিয়মাবলী মেনে কনস্যুলার সেবা প্রদান করা হবে।

এদিকে, ১৬ ও ১৭ মার্চের জেদ্দা ও রিয়াদের বিমানের রিটার্ন টিকিটধারী যাত্রীদের জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ২৬ সেপ্টেম্বর ঢাকা-জেদ্দা ও ২৭ সেপ্টেম্বর ঢাকা-রিয়াদে যাত্রীবাহী ফ্লাইট পরিচালনা করবে। বুধবার (২৩ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় বিমান।

১৬ ও ১৭ মার্চের ফিরতি টিকিটধারী যাত্রীদের এই ফ্লাইটে বুকিংয়ের জন্য বিমান সেলস অফিসে টিকেট,পাসপোর্ট, সৌদি আরব নির্ধারিত অ্যাপস/ লিংক থেকে অনুমোদন ইত্যাদিসহ আগামীকাল ২৪ সেপ্টেম্বর যোগাযোগ করার জন্য অনুরোধ করছে বিমান।

নতুন ফ্লাইট অনুমোদন সাপেক্ষে পর্যায়ক্রমে অন্য যাত্রীদেরও বুকিংয়ের জন্য অবহিত করা হবে। অন্য যাত্রীদের এখনই অযথা কাউন্টারে ভিড় না করতে অনবরোধ করেছে বিমান। যাত্রীদের কোভিড নেগেটিভ সার্টিফিকেট বাধ্যতামূলক এবং নমুনা সংগ্রহের ৪৮ ঘণ্টার মধ্যে সৌদি আরব পৌঁছাতে হবে। ফলে সব যাত্রীকে ঢাকা থেকে কোভিড পরীক্ষা করতে হবে এবং ঢাকা থেকেই যাত্রা করতে হবে। বিস্তারিত তথ্য বিমানের ওয়েব সাইটে পাওয়া যাবে।

প্রসঙ্গত, ৩০ সেপ্টেম্বরের মধ্যে মাত্র চারটি ফ্লাইট রয়েছে সৌদি অ্যারাবিয়ান সাউদিয়া এয়ারলাইন্সের। এতে সব মিলিয়ে ১০৩২ জন যেতে পারবেন। এ কারণে মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) কাওরান বাজারে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন ছুটিতে আসা সৌদি প্রবাসীরা। টিকিট না পেয়ে হতাশায় তারা রাস্তা আটকে অবস্থান নেন।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close