সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ১২:৫৬ পূর্বাহ্ন
শীর্ষ খবর
Logo স্কটল্যান্ডে আবার গণভোট হবে স্বাধীনতার প্রশ্নে Logo দক্ষিণ আফ্রিকায় ছড়িয়ে পড়া করোনার ধরণে আক্রান্ত ৭৭ বৃটিশ Logo অভিযোগ: যুক্তরাজ্য থেকে আসছে করোনা আক্রান্ত রোগী Logo হোয়াইট হাউজের দরজা বন্ধ: ঠান্ডায় বাইরে দাঁড়িয়ে ছিলেন প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডি Logo যুক্তরাজ্যের উদ্বেগ: নতুন ভ্যারিয়েন্টের সংক্রমণে মৃত্যু ঝুঁকি বাড়ছে Logo গৃহহীনদের ভূমিসহ বাড়ি দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনন্য নজির স্থাপন Logo যুক্তরাজ্যে করোনায় ২৪ ঘন্টায় মৃত্যু ১,৩৪৮, আক্রান্ত ৩৩৫৫২ Logo যুক্তরাজ্যে করোনায় বন্ধ হয়ে গেছে ১০ হাজার পাব, ক্লাব ও রেস্টুরেন্ট Logo ফিলিস্তিনিরা ক্ষুব্ধ: ট্রাম্পের সুরে কথা বলছেন বাইডেনের পররাষ্ট্রমন্ত্রী Logo যুক্তরাজ্যে ভ্যাকসিন কার্যক্রম প্রথম কোনো মসজিদে চালু

৯ ধরণের রোগীকে ওমরাহ না করতে সৌদির আহ্বান

প্রকাশ কাল: বুধবার, ১৪ অক্টোবর, ২০২০, ১২:৩৯ অপরাহ্ন

শীর্ষবিন্দু নিউজ, রিয়াদ, সৌদি আরব: সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয় তাদের নিজস্ব টুইটার অ্যাকাউন্টে মহামারি করোনার এ সময়ে স্বাস্থ্য ঝুঁকিপূর্ণ ব্যক্তিদের নিরাপত্তার স্বার্থে ওমরাহ ও জিয়ারতে অংশগ্রহণ না করতে আহ্বান জানিয়েছে। স্বাস্থ্য নিরাপত্তার জন্য সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় এ উদ্যোগ নিয়েছে।

 টুইটারে উল্লেখিত রোগের বিবরণগুলো তুলে ধরা হলো-

– যাদের অনিয়ন্ত্রিত ডায়াবেটিস। যারা ছয় মাস ধরে হাসপাতালে ভর্তি ছিলেন।
– যারা হৃদরোগে আক্রান্ত।
– যাদের হার্টের অবস্থা দুর্বল। এ রোগে ছয় মাস হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।
– যারা উচ্চ রক্তচাপে আক্রান্ত। এ রোগে ছয় মাস ধরে হাসপাতালে ভর্তি ছিলেন।
– যারা এইচআইভি (এইডস) আক্রান্ত। যাদের রোগ প্রতিরোধ ক্ষমতা কমে গেছে।
– গর্ভবর্তী নারী।
– যারা মোটা তথা অতিরিক্ত স্বাস্থ্যবান বা লিভার ডিজিজে আক্রান্ত।
– দীর্ঘ সময় ধরে বুকের যে কোনো রোগে আক্রান্ত।

অন্য যে কোনো রোগে আক্রান্তদের জন্যও এ মুহূর্তে ওমরাহ না করতে উপদেশ দিয়েছে সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়। তাদের জন্য আরও কিছু দিন সময় অপেক্ষা করে ওমরাহ করার আহ্বান জানিয়েছেন তারা।

উল্লেখ্য, মহামারি করোনায় প্রায় সাত মাস ওমরাহ বন্ধ থাকার পর গত ৪ অক্টোবর থেকে ওমরাহ পালন শুরু হয়। করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে দেশটি ওমরাহ ও জিয়ারতের সিদ্ধান্ত নেয়।


এই বিভাগের আরও সংবাদ
  • নামাজের সময়সূচি
  • সোমবার, ২৫ জানুয়ারী ২০২১
  • সূর্যোদয় :- ৫:১০ সূর্যাস্ত :- ৬:৪৯
    নাম সময়
    ফজর ৪:১৫
    যোহর ১২:১০
    আছর ৪:৫০
    মাগরিব ৬:৪৫
    এশা ৮:১৫